২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বেতন-বোনাস পায়নি আমতলী সরকারি কলেজের শিক্ষক-কর্মচারীরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩১ অপরাহ্ণ, ১১ সেপ্টেম্বর ২০১৬

বরগুনা: আগস্ট মাসের বেতন ও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বোনাস পাননি বরগুনার আমতলী সরকারি কলেজের ৫৬ জন শিক্ষক ও কর্মচারী। বেতন বিলে অধ্যক্ষের স্বাক্ষর না হওয়ায় বেতন-বোনাস পাননি তারা। এতে তাদের মধ্যে হতাশা বিরাজ করছে।

কলেজ সূত্র জানায়, আমতলী সরকারি কলেজের অধ্যক্ষ মাসুদ রেজার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে সম্প্রতি আমতলীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হওয়ায় তিনি গা ঢাকা দিয়েছেন। ফলে শিক্ষক-কর্মচারীদের বেতন বিল ও শিক্ষার্থীদের উপবৃত্তির কাগজ জমা পড়েনি।

 

এসব বিল জমা দেওয়ার শেষ তারিখ ছিল গত ৮ সেপ্টেম্বর। কিন্তু অধ্যক্ষের স্বাক্ষর ছাড়া এসব কাগজ জমা দিতে না পারায় বেতন-বোন‍াস ছাড়াই ঈদ উদযাপন করতে হচ্ছে শিক্ষক ও কর্মচারীদের। সেইসঙ্গে গত তিনমাসের উপবৃত্তির টাকা উত্তোলনও অনিশ্চিত হয়ে পড়েছে।

এদিকে- চলতি শিক্ষাবর্ষে কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া ৪৬২ জন শিক্ষার্থীর ভর্তির ব্যাংক ড্রাফটও ব্যাংকে জমা না দিয়ে সটকে পড়েছেন অধ্যক্ষ। এতে তাদের ভর্তি নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

অধ্যক্ষ আত্মগোপনে থাকলেও কাউকে দায়িত্ব না দিয়ে যাওয়ায় এসব ঘটনায় কলেজের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

কলেজের প্রভাষক সাইফুল ইসলাম বলেন, এখন পর্যন্ত বেতন-বোনাস পাইনি। ফলে ধার-কর্জ করে ঈদ করতে হচ্ছে।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মাসুদ রেজার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন