৩৬ মিনিট আগের আপডেট বিকাল ৫:৪৪ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ২৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বেতাগীতে হঠাৎ পেঁয়াজের বাজারে অস্থিরতা

বরিশাল টাইমস রিপোর্ট
৩:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

হৃদয় হোসেন মুন্না, বেতাগী:: উপকূলীয় জেলা বরগুনার বেতাগীতে হঠাৎ পেঁয়াজ নিয়ে দেখা দিয়েছে অস্থিরতা। বুধবার একদিনের ব্যবধানে কয়েক দফায় বেড়েছে পেঁয়াজের দাম। ভারত থেকে স্থলপথে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে যাওয়ায় খবরে স্থানীয় আড়ৎদাররা কৃত্রিম সংকট তৈরী করে দাম বাড়িয়েছে বলে অভিযোগ করেছেন ক্রেতারা।

বুধবার সাপ্তাহিক হাঁটের দিনে সরেজমিনে পৌর বাজারসহ একাধিক বাঁজার ঘুরে দেখা যায়, সকাল থেকে খুচরা বাঁজারে ৭০ থেকে ৭৫ টাকা, কখনো ৭৫ থেকে ৮০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হয়েছে। তবে স্থানীয় আড়ৎদাররা দুষছে মোকামের বড় ব্যবসায়ীদের। এদিকে, পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার খবরে আতঙ্কিত হয়ে অনেককেই পেঁয়াজ কিনতে দেখা গেছে। তাদের ভয় আগের মত আবারো কেজি ৩’শ টাকা না হয়। ক্রেতাদের কেউ ৩ কেজি, কেউ ৫ কেজি আবার কেউ কেউ ১০ কেজি করেও পেঁয়াজ কিনেছেন।

বাজারে পেঁয়াজ কিনতে এসে উপজেলার সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফাহরিয়ার সংগ্রাম আমিরুল জানান, হাঁটের আগের দিন যে পেঁয়াজ ৬০ টাকায় বিক্রি হয়েছে, একদিনের ব্যবধানে তা বুধবার বিক্রি হয়েছে ৮০ টাকা কেজিতে। অনেকেই তাই মূল্য বৃদ্ধির আতঙ্কে পেঁয়াজ কিনে মজুদ করছেন।

নাম প্রকাশ না করার শর্তে আরেক ক্রেতা বলেন, স্থানীয় কাঁচামাল বিক্রেতাদের (আড়ৎদার) প্রত্যেকের পেঁয়াজ মজুদ রয়েছে। তারা ভ্রাম্যমাণ আদালতের ভয়ে নির্দিষ্ট গোডাউনে না রেখে এবার সরিয়ে রেখেছে বলে তিনি উল্লেখ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. সুহৃদ সালেহীন বলেন, পেঁয়াজের মূল্যবৃদ্ধি ঠেকাতে বাঁজার মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেউ যাতে বেশি দামে পেঁয়াজ বিক্রি করতে না পারে সেজন্য নিয়মিত মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রয়েছে।’

বরগুনা, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌপথ আরও আরামপ্রদ ও সাশ্রয়ী হবে: নৌপ্রতিমন্ত্রী  কক্সবাজার পুলিশে গণবদলি, একদিনে সরানো হলো কর্মকর্তাকে  করোনা কাড়ল আরও ২৪ প্রাণ, নতুন আক্রান্ত ১৫৪০  ফজরের আজান দিতে বেড়িয়ে সাপের ছোবলে মুয়াজ্জিনের মৃত্যু  যুবকের পেটের ভেতরে মোবাইল ফোন!  যুবলীগ নেতাকে থানায় চোখবেঁধে নির্যাতন, ফেসবুকে ভিডিও ভাইরাল  আ’লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুর-গুলিবর্ষণ  বরিশালে যৌতুক না পেয়ে স্ত্রীকে খুন, স্বামীর ফাঁসি  বাকেরগঞ্জের কারখানা নদীতে ফেরি চলাচল শুরু  বরিশালে ৮০ কিলোমিটার গতিবেগে ঝড়ের আশঙ্কা: নদীতে ২ নং সতর্ক সংকেত