১ ঘণ্টা আগের আপডেট রাত ৯:৫৭ ; বুধবার ; ডিসেম্বর ৮, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেন তথ্য চেয়ে সওজের উপ-সহকারী প্রকৌশলীকে দুদকের চিঠি

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২১

ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেনে তথ্য চেয়ে সওজের উপ-সহকারী প্রকৌশলীকে দুদকের চিঠি

মো. জসীম উদ্দিন, বাউফল >> সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোঃ নজরুল ইসলামের ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেন সন্দেহজনক হওয়ায় ওই লেনদেনের বিষয়ে জবাব চাহিয়া চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রকৌশলী মোঃ নজরুল ইসলাম বরগুনা জেলার সড়ক ও জনপথ বিভাগের উপ -সহকারী প্রকৌশলী পদে বর্তমানে কর্মরত আছেন। এর আগে তার কর্মস্থল ছিলো সড়ক ও জনপথ বিভাগের বরিশাল কার্যালয়ে। সেখানেও তিনি উপ-সহকারী প্রকৌশলী’র দায়িত্বে ছিলেন। প্রকৌশলী মোঃ নজরুল ইসলামের বাড়ি পটুয়াখালী জেলার বাউফল উপজেলার কনকদিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ড কনদিয়া গ্রামে।

গত ২৩ মার্চ ২০২১ইং তারিখের দেয়া দুদকের উপপরিচালক (মানিলন্ডারিং) মোঃ আব্দুল মাজেদ স্বাক্ষরিত ওই চিঠি থেকে জানা যায়, ০৮ এপ্রিল ২০২১ ইং তারিখ দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে প্রকৌশলী মোঃ নজরুল ইসলামকে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করিয়া অনুসন্ধানে সহযোগিতা করতে বলা হয়। এদিকে প্রকৌশলী নজরুল ইসলাম বিষয়টি আর্থিক লেনদেনের মাধ্যমে মিমাংসা করার জন্য বিভিন্ন দপ্তরে দৌড়ঝাপ চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

উপ-সহকারী প্রকৌশলী মোঃ নজরুল ইসলামের নিজ এলাকার স্থানীয় সূত্র জানায়, এই নজরুল ইঞ্জিনিয়ার হিসেবে সওজে যুক্ত হাওয়ার আগে তার পরিবার খুব কষ্টে জীবনযাপন করতো। সওজের যুক্ত হওয়ার পরে যেন সে আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গিয়েছেন। অঢেল সম্পদের মালিক বনে গেছেন খুব অল্প সময়ে।

প্রকৌশলী মো. নজরুল ইসলাম সম্পর্কে অনুসন্ধানে উঠে আসে, প্রকৌশলীর চাকরি যেন আলাদীনের চেরাগ। অতি অল্প সময়ের ব্যবধানে আঙ্গুল ফলে কলাগাছ। এই উপ-সহকারী প্রকৌশলী মোঃ নজরুল ইসলামে ক্রয় করা সম্পত্তিতে বরিশালের আলেকান্দা এলাকায় তৈরী করেছেন অত্যাধুনিক বহুতল ভবন। তাছাড়া বরিশালে রয়েছে একাধিক পাকা স্থাপনা রয়েছে। তিনি তার আত্বীয় স্বজনের নামে বেনামে বিপুল সম্পত্তি গড়ে তুলেছে বলে এলাকায় অভিযোগ রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এতো সম্পদ ও বিপুল পরিমান অর্থের মালিক হলেও কোন সরকারি ট্যাক্স ফাইল নেই তার।
এ বিষয়ে জানতে উপ-সহকারী প্রকৌশলী মো. নজরুল ইসলামের মুঠোফোনে একাধিকবার ফোন দিলে তিনি রিসিভ না করে কেটে দেন। তাছারা নিউজ সংক্রান্ত বিষয়ে তার বক্তব্য প্রয়োজন ফোন রিসিভ করুন এমন এসএসএস দিলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

প্রকৌশলী নজরুল ইসলামের দুর্নীতির তথ্য আরও জানার জন্য চোখ রাখুন বরিশালটাইসের পরবতী নিউজে।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শেখ হাসিনা বিশ্বের ৪৩তম প্রভাবশালী নারী  পিরোজপুরে আওয়ামী লীগ নেতার দুই পা ভেঙে দিলো সন্ত্রাসীরা  চরফ্যাসনে ট্রলার ডুবি: ঘাতক ট্রলিং এফবি এসআরএল-৫ কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা  বরগুনা/ স্বামীর বিরুদ্ধে মিথ্যা মামলা করায় স্ত্রী কারাগারে  মেয়ের সামনে মাকে ধর্ষণ, পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার  আগৈলঝাড়ায় মাদক মামলার পলাতক আসামী গ্রেফতার  বরিশাল বিশ্ববিদ্যালয়ে শীতকালীন ছুটি বাতিল  মাননীয় প্রধানমন্ত্রী আমাকে আল্লাহর ওয়াস্তে মাফ করবেন: মুরাদ  ভারতের প্রতিরক্ষাপ্রধানকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: নিহত ১৩  আগৈলঝাড়ায় দাসেরহাট প্রিমিয়ার লীগের উদ্বোধন