১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৬ ; শুক্রবার ; সেপ্টেম্বর ২৪, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

ব্রিজে বাঁশ দিয়ে সর্তকতা

বরিশাল টাইমস রিপোর্ট
১১:৪২ পূর্বাহ্ণ, জুলাই ২৯, ২০২১

ব্রিজে বাঁশ দিয়ে সর্তকতা

দৌলতখান (ভোলা) প্রতিনিধি >> ভোলার দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের নুর মিয়ারহাট বাজার সংলগ্ন বঙ্খালি-নুরমিয়ার হাট খালের ওপর নির্মিত ব্রিজটি বেশ কয়েক বছর ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ব্রিজটির পাশেই রয়েছে উপজেলার বৃহত্তম আজহার আলী মাধ্যমিক বিদ্যালয়। সেখানে সহস্রাধিক শিক্ষার্থী লেখাপড়া করেন। ওই এলাকার একটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মাদরাসা ও প্রাথমিক বিদ্যালয়সহ আরও অন্তত পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী জীবনের ঝুঁকি নিয়ে সেতুটির ওপর দিয়ে চলাচল করতে হয়। এ ছাড়া পন্য ও যাত্রীবাহী শতশত যানবাহন ব্রিজটির ওপর দিয়ে চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রিজের উপরের অংশের ঢালাই করা ছাদ ভেঙে প্রকন্ড গর্তেও সৃষ্টি হয়ে রড বেরিয়ে এসেছে। ব্রিজের রেলিং ভেঙে খালে পড়ে রয়েছে। স্থানীয় পথচারীরা যান চলাচলের দুর্ঘটনা এড়াতে সর্তকতা হিসেবে ব্রিজের উপরের ভাঙা অংশে বাঁশের একটি কঞ্চি দাঁড় করিয়ে রেখেছে। লাঠির মাথায় একটি সবুজ রংয়ের কাপড় বেঁধে রেখেছেন তারা। এ সময় যাত্রী নিয়ে আসা রিক্সাচালক মহিউদ্দিন বলেন, ব্রিজটি বেশ কয়েক বছর ধরে বেহাল দশায় পড়ে আছে। দেখার যেনো কেউ নেই। ব্রিজের ছাদের গর্তে পড়ে প্রায়ই দুর্ঘটনা ঘটে। ব্রিজটি দ্রুত মেরামত না করা হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

দক্ষিণ জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলতাফ হোসেন মাষ্টার বলেন, জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ ও বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যাতায়াত করে থাকে। ব্রিজটি এখন-ই সংস্কার না হলে যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে। আজহার আলী মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক জামাল মাষ্টার জানান, কয়েকদিন আগে একজন পথচারী ব্রিজের গর্তে পড়ে আহত হন। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মাইদুল ইসলাম খান বলেন, ব্রিজটি পূণনির্মাণের জন্য ডিপিপি ভূক্ত করা হয়েছে। চলতি অর্থ বছরেই নতুন ব্রিজ নির্মাণ কাজ শুরু হবে।

বিভাগের খবর, ভোলা

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডে পুলিশের জনসচেতনতামূলক সভা  ঝালকাঠিতে যুবলীগের বর্ধিত সভাকে ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা  স্ত্রীকে চাঁদে জমি কিনে উপহার দিলেন সাংবাদিক স্বামী  পায়রা বন্দর পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী  পিরোজপুরে এক যুগ পর আওয়ামী যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত   ব্রিগেডিয়ার জেনারেল মামুনকে সরিয়ে আনিসুলকে নতুন কারা মহাপরিদর্শক নিয়োগ  হাসপাতালের ছাদের পলেস্তারা ধসে পড়ল নিচে, প্রাণে রক্ষা পেলেন ডাক্তার-স্টাফরা  বরগুনায় বিস্কুটের কার্টুনে সদ্যজাত শিশু!  বাউফলে শাহজাহান মোল্লার মৃত্যুতে শোক  তজুমদ্দিনে পূর্ব শত্রুতার জেরে বসতঘরে আগুন: অভিযোগ নেয়নি পুলিশ