২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভাঙনের কবলে বিলীন মনপুরার সমুদ্র সৈকত

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

ভাঙনের কবলে বিলীন মনপুরার সমুদ্র সৈকত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ভাঙনের কবলে পড়ে বিলীন হয়ে গেছে ভোলার মনপুরার দখিনা হওয়া সমুদ্র সৈকত। ফলে দূর-দূরান্ত থেকে বেড়াতে আসা পর্যটকরা হতাশ হয়ে ফিরছেন। সমুদ্র সৈকতের ক্ষতিগ্রস্ত অংশ আগের অবস্থায় ফিরিয়ে আনতে কাজ করছে পানি উন্নয়ন বোর্ড।

দেশের অন্যতম পর্যটকদের জন্য আকর্ষণীয় দ্বীপ ভোলার মনপুরা। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য, বিস্তীর্ণ বেলাভূমি ও বন্যপ্রাণীর জীব-বৈচিত্র্য মুগ্ধ করে যে কাউকে। পর্যটকদের বিনোদনের জন্য ২০২০ সালে দ্বীপটিতে গড়ে তোলা হয় পর্যটন স্পট দখিনা হাওয়া সমুদ্র সৈকত। দ্বীপের নিস্তব্ধতায় সহজেই সেখানেই হারিয়ে যেতেন ভ্রমণপিপাসুরা। পর্যটকদের ভিড় থাকায় লাভবান হতেন ব্যবসায়ীরাও। কিন্তু ভাঙনের কবলে বিলীন হয়ে যায় দক্ষিণা হাওয়া সী বিচটি।

দখিনা হাওয়ায় ভ্রমণ করতে আসা পর্যটকরা জানান, মনপুরার এই সৈকতে এলে আগে কক্সবাজারে যাওয়ার মতো অনুভূতি হত। কিন্তু এখন শুধু বিস্তীর্ণ ভূমি। ব্যবসায়ীরা বলছেন, এ সৈকতটি পর্যটকদের জন্য আকর্ষণীয় একটি স্পট ছিল। তাদেরকে ঘিরে রমরমা ছিল ব্যবসা-বাণিজ্য। তবে এখন পর্যটন আসছে না বলে ব্যবসা প্রায় বন্ধ হয়ে গেছে। তবে ভোলা-২ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাসান মাহমুদ জানিয়েছেন, মনপুরা রক্ষায় প্রকল্প বাস্তবায়ন হলে সি বিচটি আবার জেগে উঠবে।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন