৩ িনিট আগের আপডেট বিকাল ৫:৪৬ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভাঙ্গারি রড দিয়ে স্কুলের ছাদ ঢালাইয়ে চেষ্টা, অত:পর…

বরিশালটাইমস রিপোর্ট
৬:০৩ অপরাহ্ণ, জুন ২৯, ২০১৭

ঝালকাঠি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ছাদ ঢালাইয়ের কাজে পুরাতন মরিচা ধরা রড ব্যবহারের চেষ্টার অভিযোগ উঠেছে। ঈদের বন্ধে ঠিকাদার তড়িগরি করে পুরাতন ছাদের রড দিয়ে সেন্টারিংয়ের কাজ শেষ করে ঢালাই দেয়ার চেষ্টা চালায়। কিন্তু জেলা প্রশাসকের হস্তক্ষেপে ঠিকাদারের এ পরিকল্পনা ভেস্তে গেছে।

ঝালকাঠি শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, সরকারি বালক উচ্চ বিদ্যালয়টির ছাদ ঝুঁকিপূর্ণ হওয়ায় ভবন সংস্কারের জন্য কয়েক ধাপে দরপত্র আহ্বান করা হয়। এরমধ্যে একাডেমিক ভবনের দোতলার বরান্দা ও করিডোর ভেঙ্গে নতুন করে ছাদ নির্মাণের জন্য ৯ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ হয়। রমজান মাসে বিদ্যালয় বন্ধ থাকায় ঠিকাদার ছাদ ভাঙ্গার কাজ শুরু করে। ঈদের আগ মুহুর্তে ছাদ ফেলে দেয়ার পর পুরানো রডগুলো রেখে দিয়েই ঢালাইয়ের জন্য সেন্টারিংয়ের কাজ প্রস্তুত করা হয়। বিষয়টি জানতে পেরে বিদ্যালয়ের সাবেক ছাত্ররা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছবি আপলোড দিয়ে বিভিন্ন মন্তব্য তুলে ধরেন। যা জেলা প্রশাসক মো. হামিদুল হকের নজরে এলে বুধবার তিনি বিদ্যালয় পরির্শন করে পুরাতন রড অপসারণের নির্দেশ দেয়।

বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয় ভবনের দোতলায় বাঁশ কাঠ দিয়ে ডালাইয়ের জন্য সেন্টারিংয়ের কাজ সমাপ্ত করা হয়েছে। উপরে আগের রডগুলো সাজিয়ে রাখা হয়েছে। মূল ভবনের সামনে সামন্য কিছু নতুন রড রাখা হয়। কাজের স্থান থেকে ঠিকাদার ও নির্মাণ শ্রমিকরা সটকে পড়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল চন্দ্র শর্মা বলেন, বিদ্যালয়ের কাজের কত টাকা বাজেট, কি কাজ করা হচ্ছে এসব বিষয়ে শিক্ষা প্রকৌশল বিভাগ আমাদের কিছুই জানায় না। এমনকি কাজ শেষে আমাদের ছাড়পত্র নেয়ারও প্রয়োজন মনে করে না। বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা ঈদের ছুটিতে থাকায় ঠিকাদার কৌশলে পুরাতন রড দিয়ে ছাদ ঢালাইয়ের চেষ্টা চালায়। বিষয়টি অমানবিক এবং ঝুঁকিপূর্ণ।

এ বিষয়ে ঝালকাঠি শিক্ষা প্রকৌশল বিভাগের উপ-সহকারি প্রকৌশলী এইচ.এম আব্দুর রহমান জানান, বিষয়টি আমাদের নজরে এসেছে। পুরাতন রড দিয়ে ছাদ ঢালাইয়ের কোন সুযোগ নেই। এ ব্যাপারে ঠিকাদারকে দ্রুত পুরাতন রড সরিয়ে ফেলতে নির্দেশ দেয়া হয়েছে।
ঠিকাদার আনিছুর রহমান মোবাইলে জানান, ঈদের ছুটিতে শ্রমিকরা বাড়ি যাওয়ায় সকল রড কাটা হয়নি। ওগুলো অপসারণ করেই যেভাবে কাজে নতুন রড ধরা আছে সেভাবে কাজ হবে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, বিষয়টি অবহিত হয়ে সংশ্লিষ্ট দপ্তরকে চিঠি দিয়েছি। পাশাপাশি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কাজ মনিটরিং কমিটি করার নির্দেশ দেয়া হয়েছে। পুরাতন রড অপসারণ করেই নতুন রড দিয়ে ছাদের ঢালাই করা হবে। আমি নিজেও বিষয়টি নজরদারিতে রাখব।”

 

ঝালকাঠির খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পটুয়াখালীতে ছাগলের মালিককে বেঁধে নির্যাতন: প্রধান অভিযুক্ত কারাগারে  সরকারের বেঁধে দেওয়া দাম মানছেন না মাংসবিক্রেতারা  নলছিটিতে ঘুমন্ত ব্যক্তিকে কুপিয়ে হত্যা, অভিযোগ স্ত্রী ও ছেলের বিরুদ্ধে  ঝালকাঠিতে পিতাকে পিটিয়ে হত্যা করলো ছেলে  কুয়াকাটায় ব্রিজ ভেঙে ট্রাক খালে: পর্যটকসহ ভোগান্তিতে স্থানীয়রা  হারলেই বাদ, তামিমের বরিশাল কীভাবে পাড়ি দেবে কঠিন পথ  বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একফ্রেমে  বিশ্ব অর্থনীতিতে সংকটের মধ্যেও ভালো অবস্থানে বাংলাদেশ : বিশ্বব্যাংকের এমডি  শিক্ষক মুরাদের বরখাস্ত চাইলেন ভিকারুননিসার ছাত্রীরা  চাঁদা দিতে না পারায় দাফন হলো না গৃহবধূর লাশ