৪২ মিনিট আগের আপডেট রাত ৯:৪৭ ; সোমবার ; সেপ্টেম্বর ২৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভান্ডারিয়ার ৫ শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিত

বরিশাল টাইমস রিপোর্ট
১০:১১ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৬

পিরোজপুর: জেলার ভান্ডারিয়া উপজেলার রাজপাশা বালিকা দাখিল মাদ্রাসার ৫ শিক্ষার্থী ২০১১ সালে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় অংশ নিয়ে পাশ করে। পাশের দীর্ঘ ৫ বছর অতিবাহিত হলেও তারা আজও সার্টিফিকেট পাননি। ফলে ওই ৫ শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিতসহ সরকারি-বেসরকারি চাকরির সকল সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায়, ২০১১ সালে ভান্ডারিয়া উপজেলার রাজপাশা বালিকা দাখিল মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়। সার্টিফিকেটের জন্য সংশ্লিষ্ট মাদ্রাসা সুপার বিগত ৫ বছরে মোট ২৭ বার বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড, বরিশাল আঞ্চলিক অফিসে আবেদন নিবেদন করেও কোনো ফল পায়নি।

রোববার সকালে শিক্ষার্থী হাফসা (রোল ২৪০৩৭১, জিপিএ-৩.৫০, মুক্তা রোল ২৪০৩৭২ জিপিএ ৩.৩৮), স্বর্ণা (রোল ২৪০৩৭৩- জিপিএ ৩.৮১), মাহফুজা (রোল ২৪০৩৭৪, জিপিএ-৩.৩৮), মারুফা (রোল ২৪০৩৭৭ জিপিএ- ১.৮১) ভান্ডারিয়া প্রেস ক্লাব সভাপতি ও সম্পাদক বরাবরে একটি লিখিত আবেদন করলে বিষয়টি সামনে আসে।

এ ব্যাপারে রাজপাশা বালিকা দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মো: আ: ছবুর জানান, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের বরিশাল আঞ্চলিক অফিসে এ পর্যন্ত ২৭ বার আবেদন করেছেন। সর্বশেষ গত ২৭ জুলাই ২০১৬ তারিখ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবরে সার্টিফিকেট চেয়ে আবেদন করলে পরীক্ষা নিয়ন্ত্রক ওই সুপারকে বরিশাল আঞ্চলিক অফিসের সুপারিশ নিয়ে শিক্ষা বোর্ডে যেতে বলেন। কিন্তু বরিশাল অফিস কোনো ধরনের লিখিত ডকুমেন্ট পাঠাতে নারাজ।

এ ব্যাপারে বরিশাল আঞ্চলিক কার্যালয়ের অফিস সহকারী মো: শাহীন হাওলাদার জানান, সম্প্রতি তার অফিসের কর্মকর্তা অবসরে গিয়েছেন। বহু খোঁজাখুজি করে তবে ওই মাদ্রাসার সার্টিফিকেট অত্র কার্যালয়ে পাওয়া যায়নি। আমি ১ জানুয়ারি যোগদান করেছি। এ ব্যাপারে কিছুই বলতে পারব না। তবে পূর্বে যারা চাকরি করেছেন তারা এ বিষয়ে বলতে পারবেন।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো: নাজমুল হুদা জানান, বিষটি তিনি অবগত রয়েছেন। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট মাদ্রাসা সুপারকে শিক্ষা বোর্ডে যোগাযোগের জন্য নির্দেশ দেন।

ভুক্তভোগী শিক্ষার্থীরা অনতিবিলম্বে সার্টিফিকেট শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামানা করেছে।’

টাইমস স্পেশাল, পিরোজপুর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পবিত্র ঈদে মিলাদুন্নবী ৯ অক্টোবর  একটি ইলিশ বিক্রি হলো ৫ হাজার টাকায়  কলাপাড়ায় গাঁজাসহ ৪ জন গ্রেফতার  আশ্রয়ণের ঘর পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক  ভোক্তা অধিকারের অভিযান: বরিশালে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা  বাউফলে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবি, বাবা ও ছেলে গুরুতর আহত  দুর্গোৎসব আবহমান বাংলার প্রাণের উৎসব: এমপি শাহে আলম  ১০ টাকা কেজির চাল: বাউফলে বাদ পড়লো অসহায়রা প্রতিবাদে মানববন্ধন  ভিটাবাড়ি বিক্রি করে ভাগ্যের চাকা ঘোরাতে প্রবাসে পাড়ি, দেশে ফিরলো কফিনবন্দী লাশ  করতোয়ার পাড়ে দীর্ঘ হচ্ছে লাশের সারি, মৃত্যু বেড়ে ৪১