২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভান্ডারিয়ায় শিক্ষকের বিরুদ্ধে ৩ স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৮ অপরাহ্ণ, ৩১ আগস্ট ২০১৭

পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার এক প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির তিন ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত মো. আব্দুর রহিম ভান্ডারিয়া উপজেলার ৫৫ নম্বর উত্তর পশারী বুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

ছাত্রীদের অভিভাবকরা অভিযোগ করে সাংবাদিকদের জানান, বুধবার (৩০ আগস্ট) ক্লাস চলাকালে ৫ শ্রেণির তিন ছাত্রীকে শিক্ষক আব্দুর রহিম বিদ্যালয়ের সিড়িতে ও ছাদে নিয়ে শ্লীলতাহানি করে। বিষয়টি ছাত্রীরা প্রথমে বিদ্যালয়ের অন্য শিক্ষিকাদের জানান এবং পরে বাড়িতে এসে তাদের কাছে জানান।

ঘটনার বিষয়ে বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শামসুর নাহার সাংবাদিকদের জানান, ছাত্রীরা তাদের কাছে ঘটনাটি জানালে পরে বিষয়টি শিক্ষক আব্দুর রহিম এর কাছে জানতে চাওয়া হয়। তখন সে বিষয়টি তার ভুল হয়েছে বলে ক্ষমা প্রার্থনা করে এবং এমন ঘটনা আর ঘটবেনা বলে জানান। প্রধান শিক্ষক বিদ্যালয়ের না থাকার কারণে ঘটনার বিষয়ে তখন কোনো সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়নি ।

শামসুর নাহার আরও বলেন, একই অভিযোগের ভিত্তিতে শিক্ষক আব্দুর রহিমকে উপজেলার ৬২ নম্বর ধাওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এই স্কুলে বদলি করা হয়েছিল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ সাংবাদিকদের জানান, তিনি ঘটনাটি বিদ্যালয়ের অন্য শিক্ষিকাদের মাধ্যমে শুনেছেন। তিনি বর্তমানে ছুটিতে থাকার কারণে কোনো ব্যবস্থা নিতে পারেনি। বিদ্যালয় খোলার পরে এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলাপ করে ব্যবস্থা নেয়া হবে।

ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল সাংবাদিকদের জানান, ঘটনাটি জানতে পেরে তিন সদস্যর একটি তদন্ত কমিটি তৈরি করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পরপরই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ভান্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামরুজ্জামান তালুকদার সাংবাদিকদের জানান, বিষয়টি তিনি লোকমুখে শুনেছেন। তবে অভিভাবকদের কাছ থেকে লিখিত অভিযোগ পেলে শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে এসব অভিযোগ অস্বীকার করে শিক্ষক আব্দুর রহিম সাংবাদিকদের জানান, একটি মহল তার বিরুদ্ধে চক্রান্ত করে তাকে বিপদে ফেলার চেষ্টা করছে।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন