১ ঘণ্টা আগের আপডেট রাত ৮:৪৭ ; শনিবার ; জুন ১৯, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভারতের পশ্চিমবঙ্গে বজ্রাঘাতে ২০ জনের মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট
১২:৪৩ পূর্বাহ্ণ, জুন ৮, ২০২১

ভারতের পশ্চিমবঙ্গে বজ্রাঘাতে ২০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বর্ষার আগমনের মুখে গত কয়েকদিন ধরে প্রতিবেশি দেশ ভারতের পশ্চিমবঙ্গের জেলায় জেলায় বজ্রপাতে মৃত্যুর সংখ্যা বাড়ছে। গতকাল সোমবার (০৭ জুন) রাজ্যটির উত্তর ও দক্ষিণাঞ্চলের একাধিক জেলায় বজ্রপাতে আরও ২০ জনের প্রাণ গেছে। এর মধ্যে ৯ জনেরই মৃত্যু হয়েছে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায়।

মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে বজ্রপাতে একসঙ্গে মৃত্যু হয় ৬ জনের। মাঠে ফসলের পরিচর্যার সময় বজ্রপাত হলে তাদের মৃত্যু হয়। এছাড়াও জেলার সুতির আসগরপাড়ায় বজ্রপাতে একজনের এবং বহরমপুরের নিমতলায় আরও ২ জনের মৃত্যু হয়েছে।

এদিকে হুগলি জেলার তারকেশ্বরে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। হুগলির হরিপালে বজ্রাঘাতে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। কৃষিকাজ সেরে বাড়ি ফিরছিলেন তিনি। সিঙুরের নসিবপুরে বাড়ির উঠোনে গৃহস্থলির কাজ করার সময় মৃত্যু হয় এক গৃহবধূর।

এছাড়া পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণায় একজনসহ সোমবার একদিনে রাজ্যটির বিভিন্ন জেলায় বজ্রাঘাতে মৃত্যু হয়েছে মোট ২০ জনের।

দেশটির আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বর্ষার আগমনের মুখে দক্ষিণবঙ্গে বায়ুমণ্ডলের নিম্নস্তরে জলীয় বাস্পের মধ্যে সঞ্চিত হয়েছে প্রচুর তাপশক্তি। যার ফলে রোজই ব্যাপক বজ্রগর্ভ মেঘ তৈরি হচ্ছে দক্ষিণাঞ্চলের আকাশে। এর সঙ্গে চলছে ব্যাপক বজ্রপাত। যার জেরে ঘটছে প্রাণহানি।

বিশেষজ্ঞরা বলছেন, বজ্রপাতের বিপদ থেকে বাঁচতে রয়েছে একাধিক অ্যাপ। এছাড়া আকাশে বিদ্যুৎ চমকাতে দেখেও তো সতর্ক হওয়া সম্ভব। বজ্রগর্ভ মেঘ সঞ্চার হতে দেখলেই নিরাপদ পাকা বাড়িতে আশ্রয় নিতে পরামর্শ দিয়েছেন।’

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সরকারি গম চুরি অভিযোগে চার কর্মকর্তা বরখাস্ত  বরিশাল নগরীতে ৭ দফা দাবিতে শিক্ষকদের সমাবেশ  লিওনেল মেসি যে রেকর্ড গড়লেন কোপায়  কলাপাড়ায় নেশাগ্রস্ত ছেলের হাত-পা বেঁধে শাস্তি  বরিশাল/ আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থীসহ ১৯ জন বহিষ্কার  জাগুয়ার ৩ নম্বর ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ  নৌকার বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতির পরিবার!  Coronavirus: ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তে আরও ৬৭ জনের মৃত্যু  বাজেটে টেকসই উন্নয়নকে গুরুত্ব দেয়া হয়েছে: এমপি শাওন  ইব্রাহিম রায়েসি ইরানের প্রেসিডেন্ট নির্বাচিত