৪৮ মিনিট আগের আপডেট বিকাল ১২:৫০ ; বুধবার ; জুলাই ২৪, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

ভারতে ২৪ জনকে ‘গো মাতা কি জয়’ বলতে বাধ্য করা হলো

অনলাইন রিপোর্ট
১২:০৪ পূর্বাহ্ণ, জুলাই ৯, ২০১৯

ভারতে একটি পশু মেলায় গত রোববার গবাদি পশু নিয়ে যাওয়ার সময় ছয় মুসলিম ধর্মাবলম্বীসহ ২৪ জনের একটি দলকে ‘গো মাতা কি জয়’ বলানোর অভিযোগ উঠেছে। এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, এই ঘটনার পেছনে হাত রয়েছে মধ্য প্রদেশের খন্ডওয়া জেলায় গো-রক্ষকের একটি দলের।

মারধরের পর মোবাইলে ওই ঘটনার ভিডিও ধারণ করে পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হয়। ভিডিওতে দেখা যাচ্ছে, দলের ১৫ জনের হাত দড়ি দিয়ে বাঁধা অবস্থায় রাস্তা দিয়ে হাঁটু মুড়ে বসিয়ে ওই অবস্থাতেই চলতে বাধ্য করা হয়। তখনও তাদের মুখে তখন শোনা যাচ্ছে ‘গো মাতা কি জয়’ ধ্বনি।

ভিডিওটিতে আরও দেখা যাচ্ছে, সাদা শার্টের একজন মানুষ মোবাইলে সবার মুখের খুব কাছে গিয়ে ভিডিও করছেন। সবাই ‘গো মাতা কি জয়’ বলছেন কিনা তা নিশ্চিত হতেই এমনটা করেন তিনি। এ ছাড়া বাকি দুজন নজর রাখছেন হাত-বাঁধা মানুষগুলো যাতে যালাতে না পারে।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, নির্যাতনের শিকার ব্যক্তিদের ওপর পাল্টা অভিযোগ তুলেছে আক্রমণকারীরা। ওই ২৪ জন ব্যক্তিকে পশু পাচারকারী বলছে তারা। আর তাই মাঝপথে সবাইকে আটক করে এমন শাস্তি দিয়েছেন।

জেলা পুলিশ পরিদর্শক শিবদয়াল সিংয়ের মতে, পশু সরবরাহকারীরা মালবাহী গাড়ি এবং গবাদি পশুর মালিকানার দাবি জানালেও তারা সেই মালিকানা প্রমাণ করতে পারেননি। তাই এখনো কোনো ধরনের পদক্ষেপ নেয়নি প্রশাসন। ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রধান সম্পাদক: শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল জেলা পরিষদ উপ-নির্বাচনে কে হচ্ছেন বাবুগঞ্জের প্রতিনিধি?  বরিশালসহ সারাদেশে ফের নৌযান ধর্মঘট শুরু  বরিশালে পুলিশ পরিচয়ে আনসার সদস্যের প্রতারণা  বরিশালে অসহায় বৃদ্ধর ছাগলের মাথা কেটে নিয়ে গেল দুর্বৃত্তরা  ৭০ হাজার টাকায় রোহিঙ্গা হয়ে যাচ্ছে বাংলাদেশি!  ‘নতুন সভ্যতার জন্ম দেবে ফাইভজি’  ছেলের গানের ছন্দে মাতলেন হৃত্বিকের মা  বরিশালেও ডেঙ্গু জ্বরের আবির্ভাব, সাতদিনে আক্রান্ত ৮  বরগুনায় জঙ্গলে নিয়ে স্কুলছাত্রীকে প্রেমিকের ধর্ষণ, টের পেয়ে বখাটেদেরও গণধর্ষণ  গুজবরোধে সারাদেশে তৎপর ৬১ লাখ আনসার