৯ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:২৪ ; রবিবার ; নভেম্বর ১৭, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভারতে ২৪ জনকে ‘গো মাতা কি জয়’ বলতে বাধ্য করা হলো

বরিশাল টাইমস রিপোর্ট
১২:০৪ পূর্বাহ্ণ, জুলাই ৯, ২০১৯

ভারতে একটি পশু মেলায় গত রোববার গবাদি পশু নিয়ে যাওয়ার সময় ছয় মুসলিম ধর্মাবলম্বীসহ ২৪ জনের একটি দলকে ‘গো মাতা কি জয়’ বলানোর অভিযোগ উঠেছে। এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, এই ঘটনার পেছনে হাত রয়েছে মধ্য প্রদেশের খন্ডওয়া জেলায় গো-রক্ষকের একটি দলের।

মারধরের পর মোবাইলে ওই ঘটনার ভিডিও ধারণ করে পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হয়। ভিডিওতে দেখা যাচ্ছে, দলের ১৫ জনের হাত দড়ি দিয়ে বাঁধা অবস্থায় রাস্তা দিয়ে হাঁটু মুড়ে বসিয়ে ওই অবস্থাতেই চলতে বাধ্য করা হয়। তখনও তাদের মুখে তখন শোনা যাচ্ছে ‘গো মাতা কি জয়’ ধ্বনি।

ভিডিওটিতে আরও দেখা যাচ্ছে, সাদা শার্টের একজন মানুষ মোবাইলে সবার মুখের খুব কাছে গিয়ে ভিডিও করছেন। সবাই ‘গো মাতা কি জয়’ বলছেন কিনা তা নিশ্চিত হতেই এমনটা করেন তিনি। এ ছাড়া বাকি দুজন নজর রাখছেন হাত-বাঁধা মানুষগুলো যাতে যালাতে না পারে।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, নির্যাতনের শিকার ব্যক্তিদের ওপর পাল্টা অভিযোগ তুলেছে আক্রমণকারীরা। ওই ২৪ জন ব্যক্তিকে পশু পাচারকারী বলছে তারা। আর তাই মাঝপথে সবাইকে আটক করে এমন শাস্তি দিয়েছেন।

জেলা পুলিশ পরিদর্শক শিবদয়াল সিংয়ের মতে, পশু সরবরাহকারীরা মালবাহী গাড়ি এবং গবাদি পশুর মালিকানার দাবি জানালেও তারা সেই মালিকানা প্রমাণ করতে পারেননি। তাই এখনো কোনো ধরনের পদক্ষেপ নেয়নি প্রশাসন। ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
শহর সম্পাদক: আক্তার হোসেন
সহকারি সম্পাদক: মো. মুরাদ হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক: এইচ এম জাহিদ
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম


ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  রাজধানীতে সাংবাদিকের লাশ উদ্ধার  পেটে বাচ্চাসহ গরু জবাই, অত:পর...  ভারতের অরুণাচলকে নিজেদের বলে দাবি করলো চীন  ৩ ডাক্তারের অপকর্ম ফাঁস করলেন মেডিকেল ছাত্রী  বরিশালে পেঁয়াজ ব্যবাসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা  জেল-জরিমানা আছে পার্কিং প্লেস নেই  ঝালকাঠিতে অটোরিক্সা ও মোটরসাইকেলের সংঘর্ষে আহত ৬  মুক্তি পেতে প্যারোলের আবেদন করবেন বেগম জিয়া!  মেঘনায় ধরা পড়ল ৫ মণ ওজনের পান পাতা মাছ  এবার শ্বশুরবাড়িতে মিষ্টির পরিবর্তে পেঁয়াজ নিয়ে গেলেন জামাই