িনিট আগের আপডেট রাত ২:১ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভিটা পেল সেই ১৪ পরিবার

বরিশালটাইমস রিপোর্ট
২:০৩ অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৬

ষড়যন্ত্রের শিকার হয়ে বাস্তুভিটা থেকে উচ্ছেদ হওয়া বরগুনার তালতলী উপজেলার চন্দনতলার ১৪টি হিন্দু পরিবার এক বছর পর ফিরেছে নিজ ভিটায়।

ঘরবাড়ি ফিরে পাওয়ার সঙ্গে তারা পেয়েছেন বিদ্যুৎ সংযোগ, পাকা মন্দির, উন্নত কৃষি সরঞ্জাম, গভীর নলকূপসহ নানা উপকরণ। এছাড়া নিরাপত্তার স্বার্থে শনিবার সকালে সেখানে উদ্বোধন করা হয়েছে একটি পুলিশ ক্যাম্পও।

এদিন সকাল ১১টায় এ ক্যাম্পের উদ্বোধন করে বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম।

তিনি বলেন, ‘এ পুলিশ ক্যাম্পের মালিক আপনারা, এটি স্থাপন করা হয়েছে আপনাদের নিরাপত্তার জন্য, রাষ্ট্র আপনাদের নিরাপত্তায় বদ্ধপরিকর।’

২০১৫ সালের ১৩ মার্চ বাস্তুভিটা থেকে হিন্দু পরিবারগুলোকে উচ্ছেদের পর বিরান ভূমিতে পরিণত হয় চন্দনতলার ওই হিন্দু পাড়াটি। তারপর গণমাধ্যমে সেই খবর প্রকাশিত হলে সমালোচনার ঝড় উঠে।

তখনই নড়েচড়ে বসে প্রশাসন। সরকারি-বেসরকারি উদ্যোগে পরিবারগুলোকে পুনরায় পৈতৃক ভিটায় পুনর্বাসনের কাজ শুরু হয়। এরই অংশ হিসেবে পুলিশ ক্যাম্প ভবন নির্মাণ করা হয়।

সহিংসতার শিকার ওই পরিবারগুলোর পক্ষ থেকে যাদব সরকার বলেন, ‘প্রশাসনিক সহযোগিতায় আমরা সবকিছু আবার ফিরে পেলাম। পুনর্বাসনের কাজে সবাই যা কিছু করেছে, সত্যিই আমরা কৃতজ্ঞ।’

তবে ঘটনার ‘মূল হোতা’ স্থানীয় যুবলীগ নেতা জাকির হোসেন সরদার এবং আব্দুর রশিদ দ্রুত জামিনে বের হয়ে আসায় আতঙ্কে রয়েছেন তারা।

খবর বিজ্ঞপ্তি, বরগুনা

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলায় কলেজশিক্ষার্থীকে পিটিয়ে হত্যা, নেপথ্যে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব  বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু হবে: রেলপথ মন্ত্রী  হিজলায় পুকুরের মাছ লুট  ঝালকাঠিতে সাধু আন্তনির তীর্থ উৎসবে ভাটিকানের রাষ্ট্রদূত  কুমিল্লাকে উড়িয়ে প্লে অফে বরিশাল, মাঠে নামার আগেই বিদায় খুলনার  বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  পৌরসভা নির্বাচন: পটুয়াখালীতে প্রতীক বরাদ্দ, প্রার্থীদের প্রচারণা শুরু  বরগুনায় ২০ হাজার মিটার কারেন্ট জাল বিনষ্ট  কৃত্রিম সংকটে বেড়েছে মুরগির দাম, কেজিতে ২০ টাকা  ৫০ বছর পর চাঁদে যুক্তরাষ্ট্র : প্রথম বাণিজ্যিক যানের অবতরণ