১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ভিনদেশি ৬ পর্যটক নিয়ে প্রমোদতরী গঙ্গাবিলাস বরিশালে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, ২০ মার্চ ২০২৩

ভিনদেশি ৬ পর্যটক নিয়ে প্রমোদতরী গঙ্গাবিলাস বরিশালে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: মাত্র ৬ পর্যটক নিয়ে ভারতের পর্যটন জাহাজ গঙ্গাবিলাস বরিশাল নদীবন্দরে এসে পৌঁছেছে। সোমবার (২০ মার্চ) বিকেল সাড়ে তিনটা দিকে এই জাহাজটি চারজন জার্মান ও দুইজন সুইস পর্যটক নিয়ে বরিশাল নদীবন্দরে নোঙর করে। এ সময় তাদের অভ্যর্থনা জানান অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার এবং বিআইডব্লিউটিএ ও ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তারা।

এ সময় পর্যটকরা সাংবাদিকদের জানান, তারা বাংলাদেশে এসে খুব আনন্দিত। বাংলাদেশের প্রাকৃতিক দৃশ্য তাদের আনন্দ দিয়েছে।

পর্যটকদের সঙ্গে স্থানীয় গাইড হিসেবে রয়েছে জার্নিপ্লাস নামক একটি ভ্রমণ সংস্থা।

এই সংস্থার কর্মকর্তা কায়েস খান সাংবাদিকদের জানান, গত ১ লা মার্চ ভারতের আসামের ডিব্রুগড় দিয়ে পর্যটক নিয়ে এই ভ্রমণ জাহাজটি রওনা দিয়েছে, বাংলাদেশের কুড়িগ্রামের চিলমারী থেকে এটি গত ১৩ মার্চ বাংলাদেশে প্রবেশ করে। এরইমধ্যে পাবনা, সিরাজগঞ্জ ও নারায়ণগঞ্জ হয়ে সোমবার বিকেলে বরিশালে বন্দরে পৌঁছেছে।

মঙ্গলবার (২১ মার্চ) এটি বরিশাল থেকে রওনা দিয়ে ঝালকাঠি, মংলা, বাগেরহাট, খুলনা ও সুন্দরবনের ভেতর আংটিহারা সীমান্ত দিয়ে কলকাতায় পৌঁছাবে।

বরিশালে তারা অক্সফোর্ড মিশন চার্চ, বানারীপাড়া ও পিরোজপুরের কুড়িয়ানার জলপথ ও ভাসমান বাজার ঘুরে দেখবেন।

এদিকে, বিশ্বের দীর্ঘতম রিভার ক্রুজ গঙ্গাবিলাস এর আগে ১৩ জানুয়ারি বারানসী থেকে যাত্রা শুরু করে ফেব্রুয়ারিতে বাংলাদেশে ঢুকে আসামে গিয়ে ৫১ দিনের যাত্রা শেষ করে ফিরতি পথে তারা পুনরায় আসাম থেকে যাত্রা শুরু করে বলে জানায় ভ্রমণসেবা প্রতিষ্ঠান জার্নি প্লাসের কর্মকর্তা।’

24 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন