১ ঘণ্টা আগের আপডেট রাত ৩:১১ ; মঙ্গলবার ; জুলাই ৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

‘ভুলে’ পাঠানো প্রধানমন্ত্রীর সহায়তার টাকা ফেরত দিলেন ছাত্রলীগ নেতা

বিশেষ বার্তা পরিবেশক
১২:২২ পূর্বাহ্ণ, জুন ৩, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সদর ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির (ফেয়ারপ্রাইজের) নামের তালিকায় নিজেরসহ পরিবারের ১২ জনের নাম তালিকাভুক্ত করে আলোচনায় ছিলেন ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য তাজির উদ্দিন। গত ১২ মে ‘১০ টাকার চাল কেনার তালিকায় ইউপি সদস্যের পরিবারের ১১ নাম’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়েছিল। সংবাদের প্রকাশের পর টনক নড়েছিল উপজেলা প্রশাসনের।
সেই ঘটনার কিছুদিন পরই করোনাভাইরাস মহামারি মোকাবিলায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার ২৫০০ টাকা ফেরত দিয়ে নজির সৃষ্টি করলেন একই এলাকার করোনা দুর্যোগের স্বেচ্ছাসেবক উপজেলা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন।
আজ মঙ্গলবার দুপুর ২টায় স্থানীয় সোনালী ব্যাংকের মাধ্যমে সেই টাকা ফেরত পাঠান তিনি।
জানা যায়, দেলোয়ার হোসেন দোয়ারাবাজার উপজেলা সদর ইউনিয়নের নৈনগাঁও গ্রামের বাসিন্দা। তিনি উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ও দোয়ারাবাজার সরকারি ডিগ্রি কলেজের আহ্বায়ক। ভুলক্রমে তার মোবাইল ফোনে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার ২ হাজার ৫৩৬ টাকা ২৬ পয়সা পাঠানো হয়েছিল। ঈদের আগের দিন ২৫ মে রাত ১২ টা ৩৮ মিনিটে নিজের মোবাইল ফোনে এই টাকা পান তিনি।
বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অবগত করেন ছাত্রলীগের এই নেতা। নানাচেষ্টা করেও তার মোবাইল নাম্বার কোথাও অন্তর্ভুক্ত হওয়ার খোঁজ পাননি। সেই টাকা ফেরত দেওয়ার জন্য গতকাল সোমবার রাতে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে ইমেইল পাঠান দেলোয়ার হোসেন। এরপর আজ মঙ্গলবার সকালে মুখ্য সচিবের নির্দেশনায় অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাইফুল ইসলামের সহযোগিতায় দোয়ারাবাজার সোনালী ব্যাংকে ২৫০০ টাকা জমা দেন তিনি।
এ বিষয়ে দেলোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, ‘ঈদের আগের দিন গভীর রাতে ভুল করে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার টাকা আমার মোবাইলে আসে। খোঁজাখুঁজি করে কোথাও আমার মোবাইল নাম্বার অন্তর্ভুক্তির বিষয়টি জানতে পারিনি। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করি। টাকা ফেরত পাঠানোর জন্য সোমবার রাতে আমি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব স্যারকে ইমেইল করি। এরপর মঙ্গলবার সকালে অর্থমন্ত্রণালয়ের সাইফুল ইসলাম স্যার আমার সাথে যোগাযোগ করেন এবং টাকা জমা দেওয়ার জন্য একটি কোড নাম্বার দেন। আমি দুপুরে সোনালী ব্যাংকে টাকা জমা দেই।’
টাকা জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সোনালী ব্যাংক দোয়ারাবাজার শাখার ব্যবস্থাপক বিধু ভূষণ দাস ও ইউএনও সোনিয়া সুলতানা।
ইউএনও বলেন, ‘দেলোয়ার হোসেন ছেলেটি ভালো। সে করোনাভাইরাস দুর্যোগ মোকাবিলা টিমের একজন স্বেচ্ছাসেবক। ভুলক্রমে তার মোবাইলে পাঠানো প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার টাকাগুলো মঙ্গলবার সোনালী ব্যাংকে জমা দিয়েছে সে।’

দেশের খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করোনায় আক্রান্ত এবার মাশরাফির স্ত্রী সুমি  করোনা: ২৪ ঘন্টায় বরিশালে নতুন করে আরও ৩৭ জন আক্রান্ত  কমলনগরে সেবা উন্নয়ন ব্যাহত, দুর্নীতি অন্তরায়  রের্কড রুম থেকে দলিল উধাও, বরখাস্ত ৭ জন  বরিশালে করোনার লক্ষণ নিয়ে নির্বাহী প্রকৌশলীর মৃত্যু  ঝালকাঠির সাংবাদিক শফিউল আজম টুটুলের জন্মদিন আজ  তরুণীকে ধর্ষণ, বরিশালের রিয়াজ গ্রেপ্তার  বরগুনার বিষখালী নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্বার  রাজাপুরে মহানবী (স:) কে কটুক্তি করায় গ্রেপ্তার ১  কাঁঠালিয়া সদরে প্রথম করোনা রোগী শনাক্ত