২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভোলাতেই করা যাবে করোনা পরীক্ষা – তোফায়েল আহমেদ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৬ অপরাহ্ণ, ১৩ জুলাই ২০২০

বার্তা পরিবেশক ভোলা:: সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, আমরা করোনা দুর্যোগের মধ্যে দিয়ে যাচ্ছি। এ থেকে পরিত্রান পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাগুলো পালন করি তাহলে কোন সমস্যা হবেনা পাশাপাশি করোনাকালীন খাদ্য নিয়ে কোন রাজনীতি না করার জন্য তিনি সবাইকে অনুরোধ করেন।

সোমবার (১৩ জুলাই) দুপুর ১টায় জুমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পিসিআর ল্যাবের উদ্বোধনকালে ভোলা-১ আসনের সংসদ সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভোলা জেলার দায়িত্ব প্রাপ্ত সচিব পরিকল্পনা কমিশনের সদস্য আবুল কালাম আজাদ, ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিনটুলু, সিভিল সার্জন রতন কুমার ঢালী।

ভিডিও কনফারেন্সে তোফায়েল আহমেদ বলেন, সবাইকে থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কারন দিনে দিনে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। ভোলায় প্রথম দিকে কম ছিলো। এখন বেড়ে তা ৩’শ ছাড়িয়েছে। এই ল্যাবের মাধ্যমে পরীক্ষা করালে মানুষের চিকিৎসা পেতে সহজ হবে।

স্থানীয় প্রশাসনের উদ্দেশ্যে এমপি বলেন, সকলে যেনো মাস্ক পরে সেদিকে খেয়াল রাখতে হবে। এক স্থান থেকে আরেক স্থানে না যায় সেদিকে নজরধারি বাড়াতে হবে। জনসমাগম বর্জন, বাজার মনিটরিং করার কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত সুন্দর পদ্ধতিতে গরীব মানুষের মাঝে আড়াই হাজার টাকা করে দিচ্ছেন। এই টাকা যেন সঠিকভাবে তাদের কাছে পৌঁছে যায় প্রশাসনকে তৎপর থাকতে হবে। কেউ যেন গরীবের টাকা নিয়ে যেতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

জানা গেছে, ২৫০ শয্যা বিশিষ্ট ভোলা জেনারেল হাসপাতালের ২য় তলায় এ ল্যাব নির্মান করা হয়েছে। আগামীকাল থেকে দুইজন ল্যাব কনসালটেন্ট, ৪ জন ডাক্তার ও ১২ জন টেকনোলজিস্ট দিয়ে প্রথম ধাপে এর কাজ শুরু হওয়ার কথা রয়েছে। দিনে সেখানে ১৮৮ জন করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে পারবেন এবং ২৪ ঘন্টার মধ্যে তার ফল জানিয়ে দেয়া হবে। করোনা পরীক্ষার জন্য কোনো ফি দিতে হবে না বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই ল্যাবে জেলার প্রতিটি উপজেলার ও অন্যান্য বুথ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষা করে দ্রুত রিপোর্ট প্রদান করা হবে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন