১ ঘণ্টা আগের আপডেট বিকাল ১:৩২ ; রবিবার ; ফেব্রুয়ারি ১৭, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভোলার মেয়ে ভুয়া ডাক্তার রুমা আক্তার চট্টগ্রামে গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট
১:২৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৯

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চাকরি দেয়ার নামে মানুষের সঙ্গে প্রতারণা করার অভিযোগে রুমা আকতার (২১) নামে এক এক ভুয়া নারী চিকিৎসককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কোতোয়ালি থানাধীন নিউমার্কেট মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রুমা আকতার ভোলা জেলার লালমোহন থানার গজায়রা এলাকার মো. রফিকের মেয়ে। তিনি কর্ণফুলী থানার বোটবাজার এলাকার আব্বাস কলোনিতে থাকতেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বরিশালটাইমসকে জানান, রুমা আকতার নিজেকে চমেক হাসপাতালের চিকিৎসক পরিচয় দিয়ে প্রতারণা করছেন। ভুক্তভোগীদের কাছ থেকে এমন অভিযোগ পাওয়ার পর তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে কয়েকটি অ্যাপ্রোন, চিকিৎসার সরঞ্জাম ও চাকরির ভুয়া নিয়োগপত্র জব্দ করা হয়েছে। এ ঘটনায় কোতোয়ালী থানায় এজাহার দায়ের হয়েছে।

এজাহারে বলা হয়, রুমা আকতার সম্প্রতি চাকরি দেয়ার নামে আবিদা বেগমসহ (৩৪) কয়েকজন নারীর কাছ থেকে টাকা আদায় করেন। কিন্তু টাকা নিয়ে রুমা গা ঢাকা দেন। পরে আবিদা বেগম বিষয়টি তার পরিবারকে জানায়।

সোমবার দুপুর দুটার দিকে আবিদা বেগমের ভাগ্নে ফয়সাল বিন মান্নান রুমা আকতারকে ফোন করে নিউমার্কেট এলাকায় আসতে বলেন। পরবর্তীতে সন্ধ্যায় রুমা আকতার আসলে অন্য চাকরিপ্রত্যাশীরা সেখানে উপস্থিত হন।

বিষয়টি টের পেয়ে রুমা পালানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে পুলিশ এসে রুমা আকতারকে আটক করে। ওসি আরও বলেন, চমেক হাসপাতালে নার্সিং পদে চাকরির প্রলোভন দেখিয়ে রুমা আকতার ২০ থেকে ৩০ জন আগ্রহীর কাছ থেকে টাকা আদায় করেছেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রতারণা কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে।

এদিকে সোমবার সকালে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা থেকে গ্রেফতার করা হয় আলোচিত ভুয়া চিকিৎসক মাসুদ করিম। তিনি অন্য ব্যক্তির সনদ ও বিএমডিসির নিবন্ধন নম্বর ব্যবহার করে পাবনা শহর এবং জেলার ভাঙ্গুড়া উপজেলায় দীর্ঘদিন ধরে চিকিৎসা বাণিজ্য করছিলেন।

ভুয়া এই চিকিৎসকের চিকিৎসা বাণিজ্য নিয়ে গত ২৬ জানুয়ারি দৈনিক যুগান্তরে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ হলে তিনি পাবনা থেকে পালিয়ে যান।

গ্রেফতারকৃত ভুয়া চিকিৎসকের আসল নাম মাসুদ রানা। পিতার নাম আব্দুল হান্নান। বাড়ি নীলফামারীর সৈয়দপুর উপজেলার হাতিখানা পাড়া গ্রামে। তিনি ঢাকার বিশিষ্ট চিকিৎসক ডা. মাসুদ করিমের নাম, সনদ ও নিবন্ধন নম্বর নকল করেছিলেন।’’

ভোলা

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  লেবুখালী সেতু শহীদের নামে নামকরণ দাবিতে বরিশালে মানববন্ধন  সকালে ট্রাককে ধাক্কা দিয়ে উল্টে গেল বাস, নিহত ৬  বস্তিতে আগুনে পুড়ে ৯ জনের মৃত্যু  বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের আশঙ্কা  পটুয়াখালীতে স্ত্রীকে হত্যা, ঘাতক স্বামী রাজধানীতে গ্রেপ্তার  স্বামীকে জবাই করে স্ত্রী পলাতক!  সিদ্ধিরগঞ্জে একই পরিবারের ৫ জন সদস্য ৬ দিন ধরে ‘নিখোঁজ’  বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৪৯ নারী এমপি  প্রচার-প্রচারণায় জমজমাট নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের নির্বাচন  বরিশালে স্কুলছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণ