১ ঘণ্টা আগের আপডেট বিকাল ১:২০ ; মঙ্গলবার ; নভেম্বর ১৯, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

সন্তানের সামনে বাবাকে নির্যাতনকারী সেই হাসানের যতো কুর্কীতি

বরিশাল টাইমস রিপোর্ট
৮:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক, ভোলা:: ভোলার লালমোহনে ফেসবুকে ভাইরাল হওয়া দুই সন্তানের সামনে বিবস্ত্র করে নির্যাতনের শিকার জসিমের পরিবার আতঙ্কে আছে। এক বছর আগের ভিডিও ভাইরাল হওয়ার পর নির্যাতনকারী হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করায় প্রতিনিয়ত হুমকির মধ্যে আছেন জসিম ও তার পরিবার।

নির্যাতনের পর রাজনৈতিক মামলায় ৬ মাস জেলহাজতে থাকার পর ভুক্তভোগী জসিম তিনদিন আগে হাইকোর্ট থেকে জামিনে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন।

বাড়ি আসার পর বৃহস্পতিবার ডাওরী বাজারে গেলে তাকে হাসানের এক সহযোগী হুমকি দেয়। হাসানের বিরুদ্ধে জসিমের স্ত্রীর দায়ের করা মামলা তুলে নিতেও বলে তারা।

জসিমকে নির্যাতনকারী হাসানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। তাকে লালমোহন থানায় এনে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। তার বিরুদ্ধে চট্টগ্রামের পাহাড়তলী ও হালিশহর থানায় মানবপাচার, ডাকাতি ও চুরির অভিযোগে আরও ৩টি মামলা রয়েছে।

এ ছাড়া গত ১ অক্টোবর ডাওরী বাজারে ব্যবসায়ী জহুরুল ইসলাম মোল্লার বাড়িতে ডাকাতির ঘটনায়ও সন্দেহভাজন আসামি হাসান।

এদিকে জসিমকে প্রকাশ্যে নির্যাতনকারী হাসানের বিরুদ্ধে এলাকায় পাওয়া গেছে আরও নির্যাতনের ভয়াবহ চিত্র।

লালমোহন কলমা ইউনিয়নের ২নং ওয়ার্ড কলমা গ্রামের মিস্ত্রিবাড়ির আবুল হোসেনের ছেলে হাসান। থাকত চট্টগ্রামে।

গত জাতীয় নির্বাচনের সময় এলাকায় আসে। ডাওরী বাজারে নিজের অস্তিত্ব প্রমাণের জন্য বেছে নেয় বিএনপি কর্মী নিধন অভিযান। নিজেকে ভয়াবহ ক্যাডার প্রকাশের জন্য সে প্রকাশ্যে ডাওরী বাজারে জসিমকে বিবস্ত্র করে লোমহর্ষক নির্যাতন করে।

এ সময় জসিমের দুই মেয়ে বাবার নির্যাতনের দৃশ্য দেখে আর্তচিৎকার করে কাঁদতে লাগলেও মন গলেনি হাসানের। তারা যত আর্তচিৎকার করে তত লাঠি দিয়ে আঘাত করতে থাকে জসিমকে। এমন ভয়াবহ নির্যাতনের দৃশ্য ভাইরাল হওয়া ভিডিওতে দেখে সাধারণ মানুষ থেকে শুরু করে সর্বস্তরে নিন্দার ঝড় বইতে শুরু করে।

ঘটনা প্রায় বছরখানেক আগের হলেও নির্যাতিত জসিমের স্ত্রী ও মেয়েরা ভয়ে কাউকে বলতে পারেনি ওই সময়। এমনকি ওই সময় ভোলাতে চিকিৎসাও করাতে পারেনি। পরে এক আত্মীয়ের সাহায্য নিয়ে জসিমকে ঢাকার একটি ক্লিনিকে ভর্তি করায় অসহায় স্ত্রী ও সন্তানরা।

৬-৭ মাস চিকিৎসার পর ভোলায় ফিরে আসলে একে একে জসিমকে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে, চাঁদাবাজি, মাদকসহ ৫টি মামলায় আসামি করা হয়। এ সব মামলায় জসিম ৬ মাস আগে জেলহাজতে যায়। ৩ দিন আগে হাইকোর্ট থেকে জামিন নিয়ে জেলমুক্ত হয় জসিম।

সরেজমিন এলাকা ঘুরে জানা গেছে, হাসান শুধু জসিমকেই নির্যাতন করেনি, তার নির্মমতার শিকার ডাওরী বাজারের বিএনপি কর্মী সিরাজ, ফরিদ, বাবুল বিশ্বাসসহ বেশ কয়েকজন। এদের কুপিয়েও জখম করে হাসান।

নিজেকে জাহির করতেই হাসান ডাওরী এলাকায় এ সব ত্রাস সৃষ্টি করে। চট্টগ্রাম থাকতেও নানা অপরাধমূলক কর্মকাণ্ড করে হাসান। যার কারণে চট্টগ্রামের দুই থানায় তার বিরুদ্ধে ৩টি মামলা হয়।

জসিম জানান, বৃহস্পতিবার কালমা ইউনিয়ন যুবলীগ নেতা রাজিব, জসিমকে মোবাইল ফোনে বারবার হাসানের সঙ্গে আপোষের এবং মামলা তুলে নেয়ার প্রস্তাব দেয়, অন্যথায় চরম ক্ষতি হবে বলে শাসায়।

বৃহস্পতিবার সকালে জসিম ডাওরী বাজারে গেলে, পাঞ্জত আলী নামে এক কাপড় ব্যবসায়ী সন্ত্রাসী হাসানের পক্ষ নিয়ে জসিমকে মারতে তেড়ে আসে। জসিম কোনোরকম কথা না বাড়িয়ে ফিরে আসে।

ঘটনার সত্যতা জানতে চেয়ে, লালমোহন থানার ওসিকে ফোন দিলে তিনি জানান, বিষয়টি আমি শুনেছি এবং পাঞ্জত আলীকে থানায় ধরে আনতে ডাওরী বাজারে ফোর্স পাঠিয়েছি।

ভোলা

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিরোজপুরের সাবেক এমপি আউয়ালের এত সম্পদ ?  হেলপার দিয়ে চলছে ট্রেন  প্রভাবশালীর নির্দেশে নারীকে থানায় আটকে ওসির নির্যাতন  বরিশালে জেএসসি পরীক্ষার্থীকে ইয়াবা দিয়ে ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন  গভীর রাতে সেতুর নিচে ৭০ বস্তা পেঁয়াজ ফেলে গেলেন ব্যবসায়ী  বরিশালের ৪৫ শিক্ষাপ্রতিষ্ঠানে ‘ফ্রি ওয়াইফাই’  লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশিসহ নিহত ৭  সৌদিতে বরিশালের সন্তান মজিবরের মৃত্যু  কীর্তনখোলা লঞ্চের ধাক্কায় নিখোঁজ ২ শ্রমিকের লাশ উদ্ধার  মুশফিক দলে, নিজেদের ভাগ্যবান ভাবছে খুলনা