৭ মিনিট আগের আপডেট বিকাল ৫:৫৮ ; বুধবার ; মে ২৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভোলায় ‘আম্পানের’ মধ্যেই জন্ম হল ‘আম্পান’র

বিশেষ বার্তা পরিবেশক
৮:২৪ অপরাহ্ণ, মে ২১, ২০২০

বার্তা পরিবেশক, ভোলা :: ভোলার মনপুরার ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবের মধ্যে প্রসব বেদনা নিয়ে আশংকাজনক অবস্থায় মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন এক প্রসূতি মা। বৃহস্পতিবার ভোর ৪টায় হাসপাতালের ডাক্তার ও নার্সদের প্রচেষ্টায় ছেলে সন্তানের জন্ম দেন ওই মা।
পরে ডাক্তার ও নার্সরা খুশিতে ওই জন্ম হওয়া ছেলে সন্তানের নাম দেয় ‘আম্পান’।

ওই প্রসূতি মা হলেন উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরযতিন গ্রামের বাসিন্দা ছালাউদ্দিনের স্ত্রী সামিয়া (২৫)।

ঘূর্ণিঝড়ের রাতে আশংকাজনক অবস্থায় মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় প্রসূতি মা সামিয়া। পরে ঘূর্ণিঝড়ের কারণে ভোলা নেয়া হচ্ছিল না। তারপরও রাতভর ডাক্তার ও নার্সদের চেষ্টায় সুস্থ অবস্থায় প্রথম ছেলে সন্তান আম্পান (ডাক্তারদের নাম দেয়া) পৃথিবীতে আসে। ওই মা ও সন্তান ‘আম্পান’ সুস্থ রয়েছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদ বলেন, ওই প্রসূতি মা আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয়। পরে ওই প্রসূতি মা ছেলে সন্তান দিলে আমরা নাম দেই ‘আম্পান’। মা ও শিশু সুস্থ আছে, সকালে বাড়ি চলে গেছে।

বিভাগের খবর, ভোলা

আপনার মতামত লিখুন :

 

বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আম্পানের প্রভাব না কাটতেই কালবৈশাখীর হানা  বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, প্রাণ গেল মা-মেয়েসহ ৩ জনের  স্কুলছাত্রীকে দেড় বছর ধরে উত্ত্যক্ত, কলেজছাত্রের কারাদণ্ড  করোনায় আক্রান্ত এমপি এবাদুল করিম  চুল কেটে দিলো স্বামী, গোপনাঙ্গে মরিচের গুড়া দিলেন শাশুড়ি  করোনা থেকে রক্ষা নাই, ভারতে এবার ‘ব্যানানা কোভিড’ হানার আশঙ্কা  ভারী বর্ষণে জলমগ্ন ঝালকাঠি শহর  করোনার উপসর্গ নিয়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুজেয় শ্যাম হাসপাতালে  করোনায় হাসপাতালেই বিয়ে সারলেন ডাক্তার-নার্স  প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ফের বাড়ছে!