১০ মিনিট আগের আপডেট রাত ৯:৪৯ ; বৃহস্পতিবার ; ডিসেম্বর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভোলায় কোমরে জোড়া লাগা যমজ সন্তানের জন্ম

Mahadi Hasan
১০:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২২

ভোলায় কোমরে জোড়া লাগা যমজ সন্তানের জন্ম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ভোলায় কোমরের অংশে জোড়া লাগানো যমজ দুই কন্যা শিশুর জন্ম হয়েছে। আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে শহরের একটি বেসরকারি ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে মনি মুক্তা (২২) নামের এক নারী দুই কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

মনি মুক্তা ভোলা সদর উপজেলা রাজাপুর ইউনিয়নের শ্যামপুর গ্রামের বাসিন্দা। তার স্বামী সাইফুল ইসলাম একটি বেসরকারি কোম্পনীতে সেলসম্যান পদে চাকুরি করেন। মুক্তার স্বামী সাইফুল ইসলাম জানান, শুক্রবার সকালে তার প্রসব বেদনা শুরু হলে দ্রুত তাকে শহরের বন্ধন হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। দুপুর ১টার দিকে গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. জান্নাত ই আলম অস্ত্রোপাচারের (সিজার) মাধ্যমে জোড়া লাগানো যমজ দুই শিশুর জন্ম হয়। শিশু দুটির কোমরের অংশে জোড়া লাগানো।

 

অস্ত্রোপাচার করা চিকিৎসক ডা. জান্নাত ই আলম জানান, সাধারণত নারীদের গর্ভে সন্তানের অবস্থান কেমন। সেটা জানতে হলে ২৪ সপ্তাহের অন্তঃসত্ত্বা থাকা অবস্থায় আল্ট্রাসনোগ্রাম করতে হয়। তাহলে বাচ্চা জোড়া লাগানো কিনা সেটা নিশ্চিত হওয়া যায়। মনি মুক্তা যথাসময়ে আল্ট্রাসনোগ্রাম করেনি।

 

তার আল্ট্রাসনোগ্রামে বিলম্ব ছিল। যার ফলে তার আল্ট্রাসনোগ্রাম রিপোর্টে যমজ শিশু থাকার বিষয়টি এসেছে। কিন্তু শিশু দুইটি যে জোড়া লাগানো তা আসেনি। বর্তমানে নবজাতক দুটি ও তাদের মা মনি মুক্তা সুস্থ আছেন।

 

বন্ধন হেলথ কেয়ার এর পরিচালক সাদ্দাম জানান, যমজ নবজাতক ও প্রসূতি মা ভালো আছেন। যমজ জোড়ালাগানো নবজাতক শিশু দুটোর উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করার জন্য চিকিৎসকগন পরামর্শ দিয়েছেন।

বিভাগের খবর, ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ছিনতাইয়ের অভিযোগে এমপির বিরুদ্ধে মামলা  পিরোজপুরে মাদক মামলায় যুবকের কারাদণ্ড  বিজয় মাসের প্রথম দিনে মুক্তিযোদ্ধা এনছান আলী'র দাবি  পটুয়াখালীতে এইচএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম  এমপি ভাগ চাওয়ায় বরাদ্দ পাওয়া কম্বল ফেরত দিল চেয়ারম্যানরা  ডিসেম্বরেই আসছে শৈত্যপ্রবাহ: সাগরে দুটি লঘুচাপ  সিইসির আশ্বাসে কর্মকর্তাদের কর্মবিরতির কর্মসূচি স্থগিত  গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’  বরিশালে চুরি যাওয়া ও হারানো ১৭ ফোন উদ্ধার: খুশি মালিকরা  বরিশালে চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই