২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

ভোলায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩৪ অপরাহ্ণ, ১৬ জুলাই ২০২০

বার্তা পরিবেশক ভোলা:: ‘মুজিব বর্ষের আহব্বান, লাগাই গাছ বাড়াই বন’ এই স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ভোলায় বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়।

উপকূলীয় বন বিভাগের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগীতায় বৃহস্পতিবার (১৬ জুলাই) ভোলা সদর উপজেলা মিলনায়তন প্রঙ্গনে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ এবং রোপণের মধ্যে দিয়ে এ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক।

পরে মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, উপকূলীয় বিভাগীয় বন কর্মকর্তা মো: তৌফিকুল ইসলাম, ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান প্রমুখ।

সভায় বক্তরা বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে বিশ্বের পরিবেশ, মানুষের জীবন ও জীববৈচিত্র্য চরম হুমকির সম্মুখীন। মানুষের জীবিকাও হুমকির সম্মুখীন। সে জন্য জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা করতে হলে বেশি করে গাছ লাগাতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রতিটি গ্রাম, ইউনিয়ন, উপজেলা ও জেলায় দেশীয় ফলদ, বনজ ও ওষুধি গাছ লাগানোর উদ্যোগ নেওয়ায় আহবান জানায়। এ সময় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের মাঝে বনজ, ফলদ ও ওষুধিসহ বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা বিতরণ করা হয়। জানা গেছে এ কর্মসূচীর আওতায় ভোলা জেলায় ১ লাখ ৪২ হাজার ২শত ৭৫ টি বনজ, ফলদ ও ওষুধি বৃক্ষের চারা রোপণ করা হবে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন