২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভোলায় বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১০ অপরাহ্ণ, ০৭ জুলাই ২০২০

ভোলা প্রতিনিধি:: ভোলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উপলক্ষে ১০০ টি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিস প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে বিভিন্ন ফলদ, বনজ ও ওষুধি গাছের চারা রোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফের হোসেন, উপজেলা কৃষি অফিসার  মুহাম্মদ রিয়াজউদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান সোহেলসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফের হোসেন বলেন- ফলদ, বনজ ও ওষুধি বৃক্ষ রোপনে অগ্রণী ভুমিকা নিতে হবে। বৃক্ষ আমাদের পরম বন্ধু। বৃক্ষ ও মানুষের মধ্যে রয়েছে নিবিড় সম্পর্ক। তাই আমাদের উচিৎ বেশী করে বৃক্ষ রোপন করা। তিনি আরও বলেন, বৃক্ষ শুধু আমাদের অক্সিজেন দেয় না, বিষাক্ত কার্বন ডাই অক্সাইড গ্রহণ করে পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি অন্ন, বস্ত্র,বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্য, ভূমিক্ষয় রোধ, জৈব সার উৎপাদন প্রভৃতি ক্ষেত্রে অবদান রেখে চলেছে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন