৩ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:৩২ ; বুধবার ; মে ২৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভোলায় ৪ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

বরিশালটাইমস রিপোর্ট
২:৩১ অপরাহ্ণ, মে ২২, ২০২০

বার্তা প্রতিবেদক, ভোলা :: ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে উপকূলীয় দ্বীপজেলা ভোলায় ৪ শতাধিক কাাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ ছাড়া জোয়ারের পানিতে বেড়িবাঁধ, মাফের ফসল, পুকুরের মাছের ক্ষতি হয়েছে। এদিকে ক্ষগ্রিস্ত পরিবারগুলো দুভোর্গে দিন কাটাচ্ছে। বিশেষ করে ভোলার সর্ব দক্ষিণ চরফ্যাসন উপজেলার সাগর মোহনার ঢালচর ইউনিয়নের অনেক পরিবার আশ্রয় কেন্দ্র থেকে ফিরে গিয়ে দেখে তাদের ঘর বাড়ি বিধ্বস্ত হয়েছে। এখন অনেকেই খোলা আকাশের নিচে চরম সংকটের মধ্যে দিন কাটাচ্ছে।

ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান সালাম হাওলাদার জানান, দুর্গোম ওই ইউনিয়নে এখনো কোন ত্রাণ পৌঁছেনি। আজ শুক্রবার ত্রাণ আসার কথা রয়েছে।
প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ভোলায় ৩ শত ৩২টি ঘর সম্পূর্ণ এবং ১ হাজার ৬ শত ঘর বাড়ি আংশিক ক্ষতি হয়েছে। ৩৪.৬ কিলোমিটার বোড়িবাঁধ ও রাস্তা ক্ষতি হয়েছে। ৩ হাজার ১৭৭ হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে। মারা গেছে ৬৫৭টি গবাদি পশু। এছাড়া আড়াই হাজার মাছের খামারের মাছ ভেসে গেছে। মৎস্য বিভাগের মতে আম্ফানে প্রায় ৬ কোটি ৭০ লাখ টাকার মৎস্য সম্পদের ক্ষতি হয়েছে। তবে ক্ষতির প্রকৃত তথ্য পেতে আরও কয়েক দিন সময় লাগবে।

এদিকে সরকারিভাবে এ পর্যন্ত ৩ শত মেট্রিক টন চাল, ৯ লক্ষ টাকা, ১৭ হাজার মানুষকে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। পাশাপাশি রেডক্রিসেন্ট ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও খাবার বিতরণ এবং ত্রাণ সহায়তা অব্যহত রয়েছে।

বিভাগের খবর, ভোলা

আপনার মতামত লিখুন :

 

বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঈদে নতুন কাপড় দিতে না পারায় ছেলের ধাক্কায় বাবার মৃত্যু!  করোনার নিয়ম ভেঙে মদপান, গ্রেফতার এড়াতে মেয়রের মৃত্যু নাটক!  আম্পানের প্রভাব না কাটতেই কালবৈশাখীর হানা  বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, প্রাণ গেল মা-মেয়েসহ ৩ জনের  স্কুলছাত্রীকে দেড় বছর ধরে উত্ত্যক্ত, কলেজছাত্রের কারাদণ্ড  করোনায় আক্রান্ত এমপি এবাদুল করিম  চুল কেটে দিলো স্বামী, গোপনাঙ্গে মরিচের গুড়া দিলেন শাশুড়ি  করোনা থেকে রক্ষা নাই, ভারতে এবার ‘ব্যানানা কোভিড’ হানার আশঙ্কা  ভারী বর্ষণে জলমগ্ন ঝালকাঠি শহর  করোনার উপসর্গ নিয়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুজেয় শ্যাম হাসপাতালে