৫ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৮ ; রবিবার ; জুন ২৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভোলা/ ভাঙনরোধে মেঘনা পাড়ে হাজারও মানুষের মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৫৩ অপরাহ্ণ, মে ১৬, ২০২২

ভোলা/ ভাঙনরোধে মেঘনা পাড়ে হাজারও মানুষের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও ভোলা:: মেঘনার ভাঙন থেকে ভোলার রাজাপুর ইউনিয়নকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার দুপুরে সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের জোড়খাল এলাকার এ মানববন্ধনে হাজারও মানুষ অংশ নেয়। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবার স্মারকলিপি দেন।

এলাকাবাসী জানিয়েছে- রাজাপুর ইউনিয়নের জোড়খাল থেকে চর মোহাম্মদ আলী পর্যন্ত প্রায় চার কিলোমিটার এলাকায় মেঘনার ভাঙন অব্যাহত রয়েছে। গতবছর বর্ষার ভাঙনে ওই এলাকার সহস্রাধিক হেক্টর জমি ও শত শত ঘরবাড়ি বিলীন হয়ে যায়। ঘরবাড়ি হারা পরিবারগুলো এখনও মানববেতর জীবনযাপন করছে। এবারও বর্ষার শুরুতে ভাঙন দেখা দেওয়ায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এ অবস্থায় চার কিলোমিটার এলাকায় বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে- দেশের উত্তর অঞ্চল থেকে সাগরমুখী পানির চাপে রাজাপুরের বিভিন্ন এলাকায় নদীর গভীরতা বেড়েছে। টেকসই তীর সংরক্ষণের মাধ্যমে এখনই লোকালয় রক্ষা করা না হলে কয়েক হাজার পরিবার বাস্তুভিটা হারা হবে। ঝুঁকির মুখে পড়তে পারে জেলা শহর।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক মিঠু চৌধুরী বরিশালটাইমসকে বলেন, প্রাচীন এ জনপদ রক্ষায় এখনই বাঁধ নির্মাণ করা জরুরি। মেঘনার ভাঙনে রাজাপুর বিলীন হলে পুরো ভোলা অস্তিত্ব সংকটে পড়বে। তাই জনস্বার্থে পানি উন্নয়ন বোর্ডকে এখনই কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানাচ্ছি।

তবে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশী মো. হাসানুজ্জামান বরিশালটাইমসকে জানান, ভাঙন পরিস্থিতি দেখে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।’

বিভাগের খবর, ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌরুট: পদ্মাসেতু চালুর প্রথম দিনেই কমে গেছে লঞ্চযাত্রী  পদ্মাসেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত সেই ২ যুবকের মৃত্যু  পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২  সোমবার ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ  ঝালকাঠি/ মা-বাবার সামনে নদীতে পড়ে শিশু নিখোঁজ  বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার  প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ ১৯ হাজার টাকা টোল আদায়  বরিশাল থেকে পদ্মাসেতু হয়ে সাড়ে ৩ ঘণ্টায় রাজধানীতে  আগামীকাল থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা  তজুমদ্দিনে ৫০ পিস ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেপ্তার