৪ ঘণ্টা আগের আপডেট রাত ২:১৪ ; বুধবার ; জুন ২৩, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

ভয়ংকর! মরদেহের পোশাক চুরি করে গ্রেপ্তার ৭

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৪০ পূর্বাহ্ণ, মে ১০, ২০২১

ভয়ংকর! মরদেহের পোশাক চুরি করে গ্রেপ্তার ৭

নিজস্ব প্রতিবেদ, বরিশাল >> করোনাভাইরাসের (covid-19) কালবেলায় নানা সংকটের সম্মুখীন গোটা মানবজাতি। এই পরিস্থিতিতে পশ্চিম উত্তরপ্রদেশের বাঘপতের ঘটনা শুনে চমকে উঠবেন যে কেউ। বাঘপত এলাকার একাধিক শ্মশান ও সমাধিস্থলে গিয়ে মৃতদের শরীর থেকে পোশাক চুরি করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ৭জনকে। রোববার বাঘপত পুলিশ এই ঘটনার কথা প্রকাশ্যে এনেছে। করোনার জেরে দেশে মৃতদের সংখ্যা নির্ধারণের সময় এই ঘটনার কথা জানাজানি হয়। লাশের সংখ্যা গুণতে গিয়ে দেখা যায়, সেগুলির শরীরে কোনও পোশাক নেই।

পুলিশ জানিয়েছে, মৃতদেহ থেকে শাড়ি-অন্য পোশাক, গয়না, ঢেকে রাখার চাদর ইত্যাদি চুরি করা হত। বাঘপত পুলিশের সার্কেল অফিসার অলোক সিং জানিয়েছেন, ‘সাতজনকে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে। তাদেরকে জেরা করে জানা গিয়েছে তারা মৃতদের পোশাক চুরি করত। ইতিমধ্যেই তাদের কাছ থেকে ৫২০টি চাদর, ১২৭ কুর্তা, ৫২টি সাদা শাড়ি ও অন্য আরও কিছু পোশাক উদ্ধার করা হয়েছে।’

পুলিশ জানতে পেরেছে, ওই পোশাকগুলিকে ভালো করে কেচে গোয়ালিওরের এক পোশাক কোম্পানির নামে লেবেল লাগিয়ে ফের বাজারে বিক্রি করার পরিকল্পনা করা হয়েছিল। জানা গিয়েছে, ওই এলাকার বেশ কিছু কাপড় ব্যবসায়ী এই সাতজনের সঙ্গে চুক্তি করেছিল এভাবে পোশাক চুরি করার। প্রতিদিন এই কাজের বিনিময়ে ৩০০ টাকা করে পেত চোরেরা।

পুলিশ জানিয়েছে, ধৃতদের মধ্যে তিনজন একই পরিবারের। বাকি প্রত্যেকেই এই এলাকায় প্রায় ১০ বছর ধরে এভাবে মৃতদেহের পোশাক চুরি করার কাজ করছে। করোনাভাইরাসের অতিমারির সময় কাজের চাপে ধরা পড়ে গিয়েছে তারা। ধৃতদের বিরুদ্ধে অতিমারির আইনে মামলা রুজু করেছে পুলিশ।

অন্যদিকে, সরকারের তরফে ১৭ মে পর্যন্ত গোটা রাজ্যে কার্ফু ঘোষণা করা হয়েছে।

ফোকাস

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শীঘ্রই চালু হচ্ছে বরিশাল-ভোলা-হাতিয়া-চট্টগ্রাম উপকূলীয় যাত্রীবাহী স্টিমার সার্ভিস  বাবুগঞ্জের ৪ ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা...  মর্মান্তিক: করোনায় স্বামীর মৃত্যুর কিছুক্ষণ পরে চলে গেলেন স্ত্রীও  পটুয়াখালীতে নির্বাচনপরবর্তী সহিংসতায় আহত ১২  চরফ্যাসনে নির্বাচনী সহিংসতায় যুবককে হত্যার প্রতিবাদে মানববন্ধন  তজুমদ্দিনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের আলোচনা সভা  গৌরনদীতে দু’জন নিহতের ঘটনায় দুটি মামলা, গ্রেপ্তার ৩  নৌবন্দরের পন্টুন থেকে নদীতে পড়ে যুবক নিহত  করোনাভাইরাস আক্রান্তে ২৪ ঘণ্টায় আরও ৭৬ জনের মৃত্যু  রাঙ্গাবালীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার