২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

মঠবাড়ীয়ায় যৌন হয়রানি, শিক্ষকের শাস্তি দাবি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০২ অপরাহ্ণ, ০৪ অক্টোবর ২০১৬

অভিযুক্ত শিক্ষকের বিচারের দাবিতে মানববন্ধন করে মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

পিরোজপুরে এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। যৌন হয়রানির প্রতিবাদ ও অভিযুক্ত শিক্ষকের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষকরা ও অভিভাবকরা।

জেলার মঠবাড়িয়ার মিরুখালী স্কুল অ্যান্ড কলেজে ওই ঘটনা ঘটে। অভিযুক্ত শিক্ষক পারভেজ তালুকদারের বিচারের দাবিতে ওই প্রতিষ্ঠানের সামনে মানববন্ধন কর্মসূচি করে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা। পারভেজ তালুকদার ওই প্রতিষ্ঠানের কম্পিউটার বিজ্ঞান বিভাগের শিক্ষক ছিলেন।

জানা যায়, গত ১৭ জুলাই ওই শিক্ষকের বিরুদ্ধে ওই বিদ্যালয়ের নবম শ্রেণির এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। এরপর ওই শিক্ষকের বিরুদ্ধে অন্যান্য শিক্ষার্থীদের যৌন হয়রানির বিষয় বেরিয়ে আসে। এরই পরিপ্রেক্ষিতে ওই শিক্ষক অধ্যক্ষ বরাবর পদত্যাগপত্র দাখিল করে এবং এরপরই শিক্ষার্থীদের আন্দোলন থেমে যায়।

বর্তমানে ওই কম্পিউটার শিক্ষক পারভেজ তালুকদার পুনরায় ওই বিদ্যালয় আসার জন্য পাঁয়তারা করছে এই কারণেই বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও অভিভাবকরা ফুসে উঠেছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আলমগীর হোসেন খান, পিটিএ কমিটির সভাপতি মো. বজলুর রহমান খান, শিক্ষার্থী মনিরা ইসলাম ও ইসরাত জাহান চাঁদনী।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন