২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মনপুরার সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০৮ অপরাহ্ণ, ০৭ মে ২০১৬

ভোলা: ভোলার মনপুরা উপজেলার আলোচিত দুর্নীতিবাজ সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. সিরাজুল ইসলামকে অবশেষে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন।

শুক্রবার রাতে মনপুরা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার সকালে তাকে দুর্নীতি দমন বিশেষ আদালতে হাজির করলে বিচারক জেলা ও দায়রা জজ ফেরদৌস আহমেদ তাকে জেল হাজতে পাঠান।

জানা যায়, পিআইও সিরাজুল ইসলাম মনপুরায় দায়িত্ব পালনকালে ২০১০ ও ২০১১ অর্থবছরে ১০ লাখ টাকার মাটির রাস্তার কাজে ১ লাখ ৫৫ হাজার টাকা আত্মসাত করেন। পরে এ ঘটনায় তার বিরুদ্ধে ২০১৪ সালের ৫ ডিসেম্বর দুদকের সহকারী পরিচালক বাহাদুর আলম বাদী হয়ে দুর্নীতি আইনের ৫/২ ধারায় মনপুরা থানায় মামলা করেন। এরই পরিপেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়।

অপরদিকে স্থানীয় একাধিক সূত্র জানায়, জেলার অপরাপর উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের বিরুদ্ধেও ত্রাণ মন্ত্রণালয়ের লাখ লাখ টাকার বরাদ্দ কাজ না করে টাকা উত্তোলন করার অভিযোগ রয়েছে। কাবিটা, কাবিখা, টিআর প্রকল্প বরাদ্দের বিপরীতে নাম মাত্র বাস্তবায়ন হচ্ছে। প্রতি জুন ক্লোজের সময়, কাজ না করে একটি চক্রের যোগসাজসে প্রতি উপজেলায় কোটি টাকার সরকারি বরাদ্দ লুটপাট করা হয়। মাটির রাস্তা, মসজিদ, মাদরাসা, মক্তব, মন্দির  সংস্কার দেখিয়ে বিশেষ বরাদ্দ আনা হয়। বাস্তবে ওই নামে কোনো মসজিদ মাদরাসা বা মক্তবের অস্তিত্ব দেখা যায় না।

দুদকের তদন্তেও এমন সত্যতা রয়েছে। একই সঙ্গে বিশেষ বরাদ্দ ও উপজেলার নামে বরাদ্দকৃত চাল ভুয়া প্রকল্প দেখিয়ে উত্তোলনেরও অভিযোগ রয়েছে। প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব যেহেতু ওই কর্মকর্তাদের। তাই ব্যর্থতার দায়ভার তাদের বহন করতে হচ্ছে।

এদিকে আটক প্রকল্প কর্মকর্তা সিরাজুল ইসলাম তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন