৩ ঘণ্টা আগের আপডেট রাত ১১:১৮ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

স্বাস্থ্যমন্ত্রী আসছেন, তাই সাজছে শেবাচিম হাসপাতাল!

বরিশালটাইমস রিপোর্ট
১২:১৭ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০১৭

আজ রোববার (২৩ জুলাই) বরিশালে আসছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। আকাশ পথে এসে বরিশালের মাটিতে পা রাখবেন তিনি। পরে বেলা ১২টায় মন্ত্রী বরিশাল শের-ই বাংলা মেডিকেলের নতুন নির্মিত নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) উদ্বোধন করবেন। এর পরে কলেজ মিলনায়তনে চিকিৎসক ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন স্বাস্থ্যমন্ত্রী। বিকেলে ফের আকাশ পথে বরিশাল ত্যাগ করবেন মন্ত্রী।

এক্ষেত্রে আশ্চর্যের বিষয় হচ্ছে, স্বাস্থ্যমন্ত্রীর আসার খবরে পাল্টে গেছে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের চিত্র। সর্বত্র পরিস্কার-পরিচ্ছন্নতার ছাপ। নতুন দেওয়া রঙয়ে দেয়াল ঝকঝক করছে। চিকিৎসকরা সাদা অ্যাপ্রোন এবং নার্সরা তাদের নির্ধারিত পোশাক পড়ে দায়িত্ব পালন করছেন। সবগুলো লিফট ও সিসি ক্যামেরা সচল। গত ৩দিন আগেও এই হাসপাতাল দেখে যাওয়া যে কেউ অবাক হবেন শের-ই বাংলা মেডিকেলের বদলে যাওয়া রঙ দেখে।

কিন্তু আক্ষেপের বিষয় হলো, এটা শুধু বাইরের সৌন্দর্য্য। কিন্তু মোটেও উন্নতি হয়নি চিকিৎসা সেবার মান। মন্ত্রীর আগমন উপলক্ষ্যে একদিনের জন্য হাসপাতালে নিুমানের সাজসজ্জা করা হয়েছে মাত্র। গত এক সপ্তাহ ধরে হাসপাতাল ও কলেজ ক্যাম্পাসে চলে সাঁজসজ্জার কাজ।

শনিবার (২২ জুলাই) বিকেলে হাসপাতাল ও কলেজ ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, সাজসজ্জার শেষ পর্যায়ে সেখানে ব্যাপক কর্মযজ্ঞ চলছে। শ্রমিকরা গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেই দেয়াল ও গাছের গোড়ায় রঙ দিচ্ছেন। বৃষ্টিভেজা দেয়ালে এবং গাছের রঙ টিকবে কিনা জানতে চাইলে রসিকতা করে শ্রমিক মো. হাবিব বলেন, ‘একদিন থাকলেই হইবে। কলেজ মিলনায়তন থেকে হাসপাতালের আইসিইউ ভবন পর্যন্ত সড়কটি পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। কর্মসূচিতে অংশ নিতে মন্ত্রী ওই পথেই আসা-যাওয়া করবেন বলে দায়িত্বশীল সূত্র জানিয়েছে। হাসপাতালের অভ্যন্তরের বিকল সিসি ক্যামেরাগুলো সচল করা হয়েছে। কোথাও কোথাও নতুন সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। মেডিকেল কর্মচারীরা লাঠি হাতে ফুটপাথে বসা হকারদের তাড়িয়ে দিতে দেখা গেছে।

উন্নয়ন কাজ বাস্তবায়নকারী সংস্থা গণপূর্ত অধিদপ্তরের এক কর্মকর্তা বলেন, মন্ত্রীর আগমনে উপলক্ষে জরুরী ভিত্তিতে এসব উন্নয়ন কাজ করানো হচ্ছে। যার কোনটাই টেকসই হওয়ার সম্ভাবনা কম।

এ প্রসঙ্গে হাসপাতালের পরিচালক ডা. এসএম সিরাজুল ইসলাম বলেন, মন্ত্রীর আগমন উপলক্ষে গণপূর্ত বিভাগ কিছু উন্নয়ন কাজ করেছে। মন্ত্রী যদি মাঝে মাঝে আসতেন, তাহলে তার কল্যাণে হাসপাতালের কিছু উন্নয়ন হতো।’

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি  কুবি কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালতে ভাঙচুর ও গরু লুটের মামলা  বরিশালে রেস্টুরেন্টে অগ্নিকাণ্ড  এলাকার উন্নয়ন আমরা ঐক্যবদ্ধভাবে করব: মহিউদ্দিন মহারাজ এমপি  গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু  জার্মানিতে বৈধ হলো গাঁজা, সর্বোচ্চ বহন করা যাবে ২৫ গ্রাম