৪৩ মিনিট আগের আপডেট রাত ৮:৪৮ ; বুধবার ; আগস্ট ১২, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

মসজিদ-গোরস্থান ভেঙে ফেলার হুমকি

বরিশাল টাইমস রিপোর্ট
৩:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র বিরুদ্ধে বিভাজনের রাজনীতি করার অভিযোগ উঠেছে। অভিযোগ, হিন্দু ভোট ধরার কৌশল হাতে নিয়েছে দলটি। তাই এবার মসজিদ ভাঙার হুমকি দিলেন পশ্চিম দিল্লির বিজেপি সাংসদ পরবেশ বর্মা। সরকারি জমি দখল করে থাকা মসজিদ ও গোরস্থান ভেঙে ফেলার হুমকি দিয়েছেন তিনি।

সামনেই দিল্লি বিধানসভার নির্বাচন। তাই ভোটের আগে তিনি একই তাস খেললেন বলে মনে করা হচ্ছে। পরবেশ বর্মা বলেছেন, দিল্লিতে সরকারি জমির ওপর নির্মিত মসজিদ ও গোরস্থান ভেঙে দেওয়া হবে।

বিভাজনের রাজনীতিতেই ভোটে বাজিমাত করতে এই মন্তব্য করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, ২০১৯ সালের জুন মাসে পশ্চিম দিল্লির এই বিজেপি সাংসদ দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজালকে চিঠি লিখে সরকারি জমিতে বেআইনিভাবে নির্মিত মসজিদ এবং কবরস্থানগুলির বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানিয়েছিলেন।

এই সাংসদের দাবি ছিল, তাঁর নির্বাচনী এলাকার লোকজন এ বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছেন। ওই চিঠিতে এই জাতীয় ৫০টিরও বেশি ঘটনার তালিকা উল্লেখ করেছিলেন তিনি।

এবারও সেই একই রাস্তায় হাঁটলেন তিনি।

তিনি জানান, সরকারি জমিতে অবৈধভাবে কোনও মন্দির বা গুরুদ্বার তৈরি হয়েছে এমনটা ঘটেনি। শুধু মসজিদ ও কবরস্থানই তৈরি হয়েছে। আর সরকারি জমি দখল করে নির্মিত মসজিদগুলি নিশ্চিতভাবে ভেঙে ফেলা হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালে পরবেশ বর্মা এই বিষয়ে অভিযোগ করার পর দিল্লির সংখ্যালঘু কমিশন একটি অনুসন্ধান কমিটি গঠন করেছিল। শহরের মোট ৬৮টি মসজিদ, কবরস্থান, মাদ্রাসা ও ইমামবাড়া পরিদর্শন করে সেই কমিটি অবশ্য জানিয়েছিল, পশ্চিম দিল্লির সাংসদের দাবি পুরোপুরি মিথ্যে।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  প্রদীপসহ ২৯ জনের বিরুদ্ধে এবার আরেক হত্যা মামলা  কলাপাড়ায় গাছ থেকে পড়ে এক বৃদ্ধের মৃত্যু  করোনা: দেশে একদিনে আরও ৪২ মৃত্যু, আক্রান্ত ২৯৯৫  গাছের সাথে ধাক্কা লেগে দশমিনায় ওষুধ বিক্রয় প্রতিনিধি নিহত  রাঙ্গাবালীতে সেচ্ছাসেবকদল নেতা শফিউল বারী স্মরণে দোয়া মিলাদ  বাউফলে জাতীয় শোক দিবস পালনের প্রস্ততি সভা অনুষ্ঠিত  বরিশালে জমি ক্রয়-বিক্রয়ে জাল-জালিয়াতি, গ্রেপ্তার ৩  বসতবাড়ি থেকে উৎখাত আতঙ্কে বরিশালের ১৯ পরিবার  বরিশালে বখাটের উৎপাতে স্কুলছাত্রীর আত্মহত্যা, গ্রেপ্তার যুবক কারাগারে  বরিশালে জ্বিন তাড়ানোর কথা বলে স্কুলছাত্রীকে ধর্ষণ, কবিরাজ গ্রেপ্তার