১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মসজিদ থেকে প্রতিমা উদ্ধার!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪৯ পূর্বাহ্ণ, ০৬ নভেম্বর ২০১৬

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এবার একটি মসজিদের ভেতর থেকে আস্ত একটি লক্ষ্মী প্রতিমা উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে উপজেলার কুণ্ডা ইউনিয়নের বিটুই গ্রামের বিটুই জামে মসজিদের ভেতর থেকে পুলিশ প্রতিমাটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

নাসিরনগর থানার ওসি আবু জাফর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওই এলাকায় সংখ্যালঘুদের ওপরে  হামলা ও মন্দির ভাঙচুরের ঘটনা এবং একজন মন্ত্রীর বিতর্কিত মন্তব্যের রেশ না কাটতেই এ ঘটনা ঘটল।

নাসিরনগর থানার ওসি আবু জাফর জানান, সকালে খবর পেয়ে প্রায় ২ ফুট উচ্চতার মূর্তিটি থানায় নিয়ে আসা হয়। ধারণা করা হচ্ছে, পরিস্থিতি ঘোলাটে করার জন্য কেউ এমনটি করতে থাকতে পারে। এ ব্যাপারে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

এদিকে, মসজিদের ইমাম মো. শাহাব উদ্দিনের ধারণা, সরকার এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো.ছায়েদুল হকের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য কোনও কুচক্রী মহল এ ঘটনা ঘটিয়েছে।

মসজিদের ইমাম মো. শাহাব উদ্দিন আরও জানান, আজ ভোরে আজান দিয়ে মসজিদের ভেতরে প্রবেশ করে তিনি সেখানে প্রতিমা দেখেন। পরে তিনি বিষয়টি পুলিশ ও এলাকাবাসীকে জানান।

কুন্ডা ইউনিয়নের চেয়ারম্যান মো.ওয়াছ আলী জানান, রাজনৈতিক গ্রুপিং এর ফলে ফায়দা লুটার জন্য এমন হয়েছে। ঘটনার পর হিন্দু-মুসলমান মিলে সভা হয়েছে। পরবর্তীতে যাতে কেউ এমন ঘটনা না ঘটাতে পারে সে ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়েছে।

এমন ঘটনা ঘটিয়ে কেউ আমাদের এলাকায় হিন্দু-মুসলমান সম্পর্কের ভাটা আনতে পারবে না বলেও জানিয়েছেন চেয়ারম্যান ওয়াছ আলী।

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন