২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

মাছ উৎপাদনে বাংলাদেশের অবস্থান বিশ্বের তৃতীয়: এমপি শাওন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, ১৯ মে ২০২১

মাছ উৎপাদনে বাংলাদেশের অবস্থান বিশ্বের তৃতীয়: এমপি শাওন

নিজস্ব প্রতিবেদক, তজুমদ্দিন >> ভোলা-৩ আসনের সাংসদ আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, মাছ উৎপাদনে বিশ্বে বাংলাদেশের অবস্থান তৃতীয়। এটি সম্ভব হয়েছে আপনারা (জেলেরা) সরকারের আইনকে যথাযথভাবে মান্য করে নিষিদ্ধ সময়ে মাছ শিকার বন্ধ করায়। মাছ ধরার উপর নিষেধাজ্ঞা জারি করে জেলেদেরকে পুনঃবাসনের জন্য চাল বরাদ্ধ দিয়ে থাকে সরকার। আমরা আশা করি জেলেদের এই সচেতনতায় একদিন বাংলাদেশ মাছ উৎপাদনে তৃতীয় থেকে প্রথম স্থানে আসবে।

তিনি আরও বলেন, এক সময় মেঘনায় প্রচুর ডাকাতি হতো আমি এই এলাকার এমপি নির্বাচিত হওয়ার পর মেঘনাকে ডাকাত মুক্ত করেছি। ২০ মে হতে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সাগরে মাছ ধরা সরকারের নিষেধাজ্ঞা বিষয়ে বুধবার বিকালে ভোলার তজুমদ্দিন উপজেলার মৎস্য অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে জনসচেতনতা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরে এমপি শাওন উপজেলা শহর রক্ষা বাঁধের বেড়িবাঁধ ও ব্লকের কাজ পরিদর্শণ করেন। মেঘনার কড়াল গ্রাসে যখন এই এলাকার মানুষ তাদের বাড়িঘর হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন। তখন আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করে শহর রক্ষার জন্য বরাদ্ধ এনেছি। যার সুফল আজ এই এলাকার মানুষ পাচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরার সভাপত্বিতে সচেতনতা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সম্পাদক ফজলুল হক দেওয়ান, উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আমির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন সুমন, শহিদুল্যাহ কিরন, যুবলীগ সম্পাদক আব্দুর রহমান, স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মিজান পোদ্দার, বিআরডিবির চেয়ারম্যান আমিন মহাজন, মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল হাসেম মহাজন, জেলে প্রতিনিধি লাভু মাঝি প্রমুখ।

পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ইসতিয়াক হাসান।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন