৯ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:১৯ ; রবিবার ; নভেম্বর ১৭, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

মাত্র ১ ডলারে স্যামসাং গ্যালাক্সি এস১০ ফোন দেয়ার নামে অনলাইনে ভয়াবহ প্রতারণা

বরিশাল টাইমস রিপোর্ট
১:০৯ পূর্বাহ্ণ, জুলাই ৯, ২০১৯

স্যামসাং গ্যালাক্সি এস ১০ স্মার্টফোন মাত্র এক ডলারে? এমন খবর হয়তো বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীরা ইতোমধ্যে দেখতে পেয়েছেন। কেননা একটি ফেসবুক পেইজ থেকে মাত্রএক ডলারে ফোন দেওয়ার এমন লোভনীয় অফার সম্বলিত খবর ঘুরছে। আদতে এটি একটা বড় প্রতারণার ফাঁদ বলে নিশ্চিত হওয়া গেছে।

সাধরণের নিকট ‘এক ডলারে স্যামসাং গ্যালাক্সি এস’ প্রতারণার বিষয়টি বিশ্বস্ত করার জন্য বাংলাদেশের একটি শীর্ষ সারির গণমাধ্যমের নামে নকল খবর বানানো হয়েছে। মনে হবে গণমাধ্যমটি স্যামসাংয়ের এমন লোভনীয় অফারের সংবাদটি প্রকাশ করেছে। কিন্তু ঘটনা তা নয়, হুবহু ওয়েবসাইট নকল করে মিথ্যা সংবাদ বানিয়ে ইন্টারনেট ব্যবহারকারীদের নিকট পৌঁছে যাচ্ছে প্রতারক চক্র।

গণমাধ্যমের ইউআরএল খেয়াল করলেই দেখা যাবে ওই গণমাধ্যমের নাম নেই, তার জায়গায় রয়েছে এই লিংকটি- https://coldommendable.com/report-samsung-mass-producing-out-folding-phone-may-launch-before-huawei-mate-x/?fbclid=IwAR3Cd-uXSo3xSqk0wnu8t1rY8F-NBLkd_YtB8ZwsG1v3oJ3QFXgitLRsiuc তবে এই ওয়েবসাইটের অথেনফিকেশন নেই।

এরপর যারা আগ্রহী হচ্ছেন, তারা হাইপার লিংকে ক্লিক করলেই ওই ওয়েবসাইটে চলে যাচ্ছেন। সেখানে এক ডলার দেওয়ার জন্য বলা হচ্ছে। কিন্তু সেখানে ক্রেডিট কার্ডের নম্বর দিলেই সর্বনাশ! যদিও বলা হচ্ছে এক ডলার কিন্তু পুরো ক্রেডিট কার্ড ফাঁকা করে নেয়ার এমন ফাঁদ খুলেছে চক্রটি। এতে করে অনেকেই পথে বসতে পারেন। এই প্রতারণা চক্রের সঙ্গে বাংলাদেশের একটিউ চক্রও যুক্ত থাকতে পারে। কেননা ইউটিউবে একটি চক্র একইভাবে প্রচারণা চালাচ্ছে।

গ্রামীণফোনের কথা উল্লেখ করেও সংবাদটিকে বিশ্বস্ত করার চেষ্টা করা হয়েছে। কিন্তু গ্রামীণফোন সংশ্লিষ্ট যে নাম ও পদবী ব্যবহার করা হয়েছে, প্রতিষ্ঠানে খোঁজ নিয়ে জানা গেছে এমন নামে ও পদে কেউ নেই।

গ্রামীণফোনের ব্র্যান্ড ও ডিজিটাল মার্কেটিং সাব্বির আহমেদ বলেন, বিষয়টি আমরা জানতাম না। জানার পর খুবই অবাক হয়েছি। এরকম কোনো ক্যাম্পেইনের সাথে আমরা সম্পৃক্ত নই। বর্ষা নামে আমাদের এখানে কেউ নেই। এটাকে একটা বড় ধরনের প্রতারণা মনে হচ্ছে। আমরা গ্রামীণফোনের সকল গ্রাহককে এই বিষয়ে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি।

সংবাদের নিচে অনেকগুলো বাংলাদেশি ফেসবুক আইডির মন্তব্য পাওয়া গেছে। সেই মন্তব্যগুলোও অসংলগ্ন ও গুগল ট্রান্সলেট করে করা হয়েছে। আইডিগুলোতে ক্লিক করলে চলে যাচ্ছে সেই ওয়েবসাইটটিতে।

তথ্যপ্রযুক্তির খবর

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
শহর সম্পাদক: আক্তার হোসেন
সহকারি সম্পাদক: মো. মুরাদ হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক: এইচ এম জাহিদ
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম


ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  রাজধানীতে সাংবাদিকের লাশ উদ্ধার  পেটে বাচ্চাসহ গরু জবাই, অত:পর...  ভারতের অরুণাচলকে নিজেদের বলে দাবি করলো চীন  ৩ ডাক্তারের অপকর্ম ফাঁস করলেন মেডিকেল ছাত্রী  বরিশালে পেঁয়াজ ব্যবাসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা  জেল-জরিমানা আছে পার্কিং প্লেস নেই  ঝালকাঠিতে অটোরিক্সা ও মোটরসাইকেলের সংঘর্ষে আহত ৬  মুক্তি পেতে প্যারোলের আবেদন করবেন বেগম জিয়া!  মেঘনায় ধরা পড়ল ৫ মণ ওজনের পান পাতা মাছ  এবার শ্বশুরবাড়িতে মিষ্টির পরিবর্তে পেঁয়াজ নিয়ে গেলেন জামাই