৩ মিনিট আগের আপডেট বিকাল ৫:৩ ; শুক্রবার ; নভেম্বর ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

মাত্র ৪ মাস সময় পেল পাকিস্তান

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

সন্ত্রাসবাদে অর্থায়ন এবং মদদ দেয়া বন্ধ না হলে পাকিস্তানকে কালো তালিকাভুক্ত হতে হবে। আর এজন্য দেশটিকে মাত্র চার মাসের সময় বেধে দেয়া হয়েছে।

সম্প্রতি আন্তর্জাতিক সন্ত্রাসবাদে অর্থ জোগান বিরোধী পর্যবেক্ষক সংস্থা ফিন্যান্সিয়াল অ্যাকশন টাস্কফোর্স (এফএটিএফ) পাকিস্তানকে তাদের ‘ডার্ক গ্রে’ বা গাঢ় ধূসর তালিকায় রেখেছে।

সংস্থাটির চলমান অধিবেশনে পাকিস্তানকে শেষবারের মতো সতর্ক করা হয়েছে। আগামী চার মাসের মধ্যে সন্ত্রাসবাদীদের অর্থযোগান এবং মদত দেওয়া বন্ধ না করলে তাদের বিরুদ্ধে সর্বোচ্চ কড়া ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছে এফএটিএফ।

কালো তালিকাভুক্ত হলে পকিস্তানকে সব ধরনের আর্থিক সাহায্য বন্ধ করে দেবে এফটিএফের সদস্য দেশগুলো। সন্ত্রাস মোকাবিলায় নির্ধারিত ২৭টি লক্ষ্যমাত্রার মধ্যে পাকিস্তান মাত্র ৫টি লক্ষ্য পূরণ করেছে। তাদের ২০২০ সালের ফেব্রুয়ারির ভেতরে নির্ধারিত লক্ষ্যমাত্রা পূরণ করতে বলা হয়েছে। সংস্থাটির কালো তালিকায় রয়েছে ইরান এবং উত্তর কোরিয়া।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অস্ত্রসহ আত্মসমর্পণ করছেন শতাধিক সন্ত্রাসী  বরিশালে গাঁজা সেবনের অপরাধে দুইজনের জেল  সিরিয়ায় গৃহযুদ্ধে নিহত ২৯ হাজার শিশু  আগৈলঝাড়ায় অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই  কুষ্টিয়ায় বয়লার বিস্ফোরণে ৪ শ্রমিক দগ্ধ  বাগদাদে গুলিতে আরো ৭ বিক্ষোভকারী নিহত  ফখরুলসহ ৩ নেতার গ্রেফতারি পরোয়ানার আদেশ ফের পেছালো  মেয়ের গোসলের ভিডিও নেয়ার প্রতিবাদ করতে গিয়ে বাবা খুন  ২১ বছর বয়সেই ভারতের বিচারপতি  তারেকের নেতৃত্বেই ক্ষমতায় আশার আলো দেখছেন : ফখরুল