৩৬ মিনিট আগের আপডেট সকাল ১১:৪২ ; শনিবার ; মে ২১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

মাত্র ৫ বছর বয়সেই সন্তানের মা!

বরিশাল টাইমস রিপোর্ট
৫:১১ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৬

বয়স মাত্র পাঁচ। এই বয়সে অনেকেরই স্কুলের বারান্দায় পা রাখা হয় না, কখন কি করতে হবে সেটাও সে ঠিকঠাক বুঝে উঠতে পারে না- অথচ সেই বয়সেই কিনা সন্তানের জন্ম দিয়ে ইতিহাসে নাম লেখালো লিনা মেডিনা নামের একটি মেয়ে। হ্যাঁ, দক্ষিণ আমেরিকার পেরুর এই মেয়েটিই বিশ্বের সর্ব কনিষ্ঠ মা।

১৯৩৯ সালের কথা। মাত্র পাঁচ বছর বয়সে একটি ছেলের জন্ম দিয়েছিল লিনা। চিকিৎসা বিজ্ঞান আজও সেই রহস্যের কিনারা করতে পারেনি। পেরুতে ৭  হাজার ৪০০ ফুট ওপরে পাহাড়ের চূড়ায় বাস ছিল লিনার পরিবারের। ক্রমশ পেট ফুলে উঠা দেখে টিউমার ভেবে তাকে ডাক্তারের শরণাপন্ন হয় তার বাবা-মা। পাঁচ বছরের লিনাকে পরীক্ষা করে হতবাক হয়ে যান চিকিৎসকরা। ছোট মেয়েটির শরীরে বেড়ে উঠছে আরও একটা প্রাণ! পাঁচ বছরের লিনা তখন সাত মাসের অন্তস্বত্ত্বা বলে জানান চিকিৎসকরা। জানা যায় মাত্র আড়াই বছর বয়সেই পিরিয়ড হয়ে গিয়েছিল মেয়েটির।

কিন্তু কীভাবে গর্ভবতী হল ছোট মেয়েটি? নিজের মেয়েকে ধর্ষণের দায়ে গ্রেফতার করা হয়েছিল তার বাবাকে। কিন্তু প্রমাণের অভাবে পরে ছেড়ে দেওয়া হয়। বড় হয়ে লিনা নিজেও কখনও এ বিষয়ে মুখ খোলেনি। লিনার সন্তানের বায়োলজিক্যাল বাবার নাম কখনোই জানা যায়নি। লিনার জন্ম দেওয়া সন্তান ৪০ বছর বয়স পর্যন্ত বেঁচেছিল। প্রথমদিকে লিনাকে সে নিজের দিদি বলে জানত। পরে তার ১০ বছর বয়স হওয়ার পর সব সত্যি তাকে জানানো হয়।

জাতীয় খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ৩  বাউফলে ইউপি চেয়ারম্যানের সৌজন্যে রিয়াল চক্ষু হাসপাতলের চিকিৎসাসেবা  ১৩ বছরে দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি: চরমোনাই পির  চরফ্যাসনে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার  বাউফলে ইটবাহী ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে ড্রাইভার নিহত  নারীর লাশ ভাসছিল দুই লঞ্চের মাঝে  উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কামরুল, শ্রেণি শিক্ষক তপতী  বি‌য়ে বা‌ড়ি‌তে প্রেমিকা উপ‌স্থিত: পা‌লি‌য়ে‌ গেলেন বর  মরা ছাগল জবাই করে গরুর রক্ত মাখিয়ে বিক্রি: কসাই আটক  বরিশালে ইসলামী আন্দোলনের সমাবেশে জনতার ঢল