৩৮ িনিট আগের আপডেট সন্ধ্যা ৭:১২ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

সন্ত্রাসবাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখতে হবে: অতিরিক্ত আইজিপি

বরিশালটাইমস রিপোর্ট
৪:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৭

‘বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক মাদক এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির উপর ভিত্তি করে আমাদের অভিযান অব্যাহত রাখতে হবে। রোহিঙ্গা ইস্যুকে কেন্দ্র করে কোন কু-চক্রী মহল যেন কোন ধরনের সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করতে না পারে, সেদিকে সর্বদা লক্ষ্য রাখতে হবে।’ রোববার বরিশাল জেলা পুলিশ লাইন্সে বরিশাল বিভাগের সকল পুলিশ ইউনিটের সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত আইজিপি (এ্যাডমিন এন্ড অপস) মোঃ মোখলেসুর রহমান-বিপিএম (বার) এ কথা বলেন।

এসময়  তিনি আরো বলেন, বর্তমানে দেশে পর্যাপ্ত চাউল থাকা সত্ত্বেও কিছু কালোবাজারি ও কু-চক্রী মহল চাউল মজুত করে কৃত্রিম সংকটের দোহাই দিয়ে দাম বৃদ্ধি করার চেষ্টা করছে। এক্ষেত্রে সরকারের নির্দেশনা মোতাবেক তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সকলকে দায়িত্ব পালন করতে হবে। প্রত্যেক থানায় একটি করে শিশু বান্ধব সেল গঠনের ক্ষেত্রে আদালতের সুনির্দিষ্ট নির্দেশনা বাস্তবায়নে অফিসার ইনচার্জসহ উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।

প্রতিটি থানায় আলাদা একটি কক্ষে শিশু অপরাধীদের রাখার উপর গুরুত্ব আরোপ মোখলেসুর রহমান বলেন, আইনের সহায়তা প্রত্যাশী সকল নাগরিকের অভিযোগ অফিসার ইনচার্জ নিজে ধৈর্য্য সহকারে শুনবেন এবং তাকে প্রয়োজনীয় আইনি সহায়তা প্রদান করবেন। বাল্যবিবাহ রোধকল্পে সবাইকে একযোগে কাজ করতে হবে। অপরাধ নিয়ন্ত্রণের ক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যম ও আইসিটির বহুল প্রয়োগের উপর গুরুত্ব আরোপ করেন পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।  অপরাধীকে সনাক্তকরণের ক্ষেত্রে সিডিআর/সিডিএমএস পদ্ধতির ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করে তিনি সকল সদস্যকে তথ্য প্রযুক্তি নির্ভর জ্ঞান অর্জনের আহ্বান জানান। পাশাপাশি জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে সকল পুলিশ সদস্যের প্রতি আহ্বান জানান মোখলেসুর রহমান।

বরিশালের অতিরিক্ত ডিআইজি মোঃ আকরাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বরিশাল বিভাগের বিভিন্ন পুলিশ ইউনিট হতে আগত পুলিশ সুপারগণ এবং উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পটুয়াখালী পৌর ভোট: ৮ প্রার্থীকে জরিমানা  কলাপাড়ায় আইপিএম পদ্ধতিতে বেগুন উৎপাদনে কৃষক মাঠ দিবস  পরীক্ষা চলাকালীন কেন্দ্রে প্রবেশ করায় একজনকে কারাদণ্ড ,২ শিক্ষককে অব্যাহতি  বিচার বিভাগকে ডিজিটালাইজেশন করা হবে: আইনমন্ত্রী  পটুয়াখালীতে ছাগলের মালিককে বেঁধে নির্যাতন: প্রধান অভিযুক্ত কারাগারে  সরকারের বেঁধে দেওয়া দাম মানছেন না মাংসবিক্রেতারা  নলছিটিতে ঘুমন্ত ব্যক্তিকে কুপিয়ে হত্যা, অভিযোগ স্ত্রী ও ছেলের বিরুদ্ধে  ঝালকাঠিতে পিতাকে পিটিয়ে হত্যা করলো ছেলে  কুয়াকাটায় ব্রিজ ভেঙে ট্রাক খালে: পর্যটকসহ ভোগান্তিতে স্থানীয়রা  হারলেই বাদ, তামিমের বরিশাল কীভাবে পাড়ি দেবে কঠিন পথ