৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৩৩ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

মাদক-সন্ত্রাস দমনে প্রশংসিত উজিরপুর ওসি গোলাম সরোয়ার

জহির খান
৮:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৭

বরিশালের উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি গোলাম সরোয়ার সম্প্রতি নানা কারনে বেশ আলোচিত হয়েছেন। বিশেষ করে উজিরপুর উপজেলা প্রায় মাদকমুক্ত ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হওয়ায় তার ভূমিকা সব শ্রেণীর মানুষের কাছে এখন প্রশংসিত। এছাড়া মডেল থানা এলাকার সৌন্দর্য্যবর্ধনে তার ভূমিকা অতুলনীয়। তিনি স্থানীয় যুবকদের খেলাধূলার প্রতি মনযোগী করায় বেশ সুনাম-সুখ্যাতিও কুড়িয়েছেন।

উজিরপুর মডেল থানায় যোগদানের পর নয়টি ইউনিয়নের গুরুত্বপূর্ন স্থানগুলোতে সিসি ক্যামেরা স্থাপনসহ প্রতিটি হাট-বাজারে চুরি-ডাকাতি রোধে পাবলিক পাহারার ব্যবস্থা করেছেন। তাছাড়া এলাকার কিশোর-যুবকদের বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড ও মাদক থেকে ধূরে রাখতে নিজেই তাদের সাথে খেলাধূলায় অংশগ্রহনের মাধ্যমে উন্নতির দিকে ধাবিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

একাধিক চিহ্নিত মাদক ব্যবসায়ীকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে সহায়তা করেছেন। সব মিলিয়ে ওসি গোলাম সরোয়ারের বেশ কিছু সময় উপযোগী সিদ্ধান্ত এক সময়ের ক্রাইমজোন উজিরপুর থানা এখন প্রায় মাদক ও সন্ত্রাসমুক্ত উপজেলায় রুপান্তরিত হওয়ার সন্নিকটে। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে যোগদানের শুরু থেকেই তার জেহাদ চলছে। অতিতের যে কোন সময়ের তুলনায় বর্তমানে উজিরপুর মডেল থানার আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেকটা শান্ত।

২০১৬ সালের ১৮ এপ্রিল উজিরপুর মডেল থানায় যোগদান করেন এই চৌকস পুলিশ কর্মকর্তা। অতি সল্প সময়ে উজিরপুরের ক্রাইম দমনে তার ভূমিকা সর্বমহলে বেশ আলোচিত। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে বাল্যবিবাহ, মাদক ও তথ্য-প্রযুক্তির বিষয়ে শিক্ষার্থীদের সাথে প্রায়ই তাকে সচেতনমূলক আলোচনা সভা করতে দেখা গেছে।

তিনি খুব অল্প সময়ের মধ্যে উপজেলার হারতা মাছের আড়তে আলোচিত ডাকাতির ক্লু উদঘাটন করেছেন। বর্তমানে ওই মামলাটি জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) তদন্তাধীন রয়েছে। উপজেলা আ’লীগের সভাপতি-সম্পাদক ও পৌরসভার মেয়রসহ কয়েকটি ইউনিয়নের চেয়ারম্যানরা তাকে নি:স্বার্থ সহায়তা করায় অদ্যবধি বড় ধরনের কোন রাজনৈতিক সহিংসতা কিংবা মামলার ঘটনা ঘটেনি। পুলিশ রাজনৈতিক দলগুলোর কোন নেতাকর্মীদের হয়রানি না করায় তাদের মধ্যে এখনও সৌহার্দ্যপুর্ন বসবাস রয়েছে।

বড়াকোঠা ইউপি চেয়ারম্যান এ্যাড. শহিদুল ইসলাম মৃধা জানিয়েছেন, গত দেড় বছর ধরে উজিরপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বেশ ভালো রয়েছে। আগের তুলনায় মাদক ও সন্ত্রাস অনেকটা নির্মূল হয়েছে। ওসি গোলাম সরোয়ার উজিরপুরে যোগদান করার পর থেকে গ্রামাঞ্চলের মানুষ চুরি-ডাকাতির ভয় ছেড়ে খুব স্বস্তিতে আছে।

শোলক ইউপি চেয়ারম্যান কাজী হুমায়ন কবির বলেন, ওসি’র কঠোর অবস্থানের কারনে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও রাঘববোয়াল চাঁদাবাজরা সটকে পড়তে বাধ্য হয়েছে। স্থানীয় সুশীল সমাজের ধারনা মতে সম্প্রতি সময়ে বিভিন্ন উপজেলার তুলনায় উজিরপুরে আইনশৃঙ্খলা পরিস্থিতি পুরোপুরি সিথিল রয়েছে।

টাইমস স্পেশাল, বরিশালের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলায় কলেজশিক্ষার্থীকে পিটিয়ে হত্যা, নেপথ্যে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব  বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু হবে: রেলপথ মন্ত্রী  হিজলায় পুকুরের মাছ লুট  ঝালকাঠিতে সাধু আন্তনির তীর্থ উৎসবে ভাটিকানের রাষ্ট্রদূত  কুমিল্লাকে উড়িয়ে প্লে অফে বরিশাল, মাঠে নামার আগেই বিদায় খুলনার  বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  পৌরসভা নির্বাচন: পটুয়াখালীতে প্রতীক বরাদ্দ, প্রার্থীদের প্রচারণা শুরু  বরগুনায় ২০ হাজার মিটার কারেন্ট জাল বিনষ্ট  কৃত্রিম সংকটে বেড়েছে মুরগির দাম, কেজিতে ২০ টাকা  ৫০ বছর পর চাঁদে যুক্তরাষ্ট্র : প্রথম বাণিজ্যিক যানের অবতরণ