১ min আগের আপডেট বিকাল ৫:১ ; শুক্রবার ; নভেম্বর ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

‘মাদরাসাছাত্ররা মন্দিরটিকে রক্ষা না করলে ভেঙে ফেলত’

বরিশাল টাইমস রিপোর্ট
৪:০৮ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতার সংঘর্ষে চারজন নিহতের ঘটনায় তৃতীয় পক্ষ সুযোগ নিয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক। মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইন্সের ড্রিলশেডে আয়োজিত ই-ট্রাফিকিং ব্যবস্থার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ডিআইজি গোলাম ফারুক বলেন, অতিরিক্ত উপ-মহাপরিদর্শক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আইনগত সব ব্যবস্থা নেয়ার কথা বলার পর আলেম সমাজ চলে যায়। তৃতীয় আরেকটি পক্ষ হঠাৎ করে উসকানি দিয়ে মাদরাসায় আক্রমণ করে ভাঙচুর করেছে। যে ঘরে কোরআন শরীফ রাখা সেই ঘর ভাঙচুর করেছে। যেখানে পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা-ইউএনও বসা সেই রুম ভাঙচুর করে তাদেরকে খুন করতে উদ্যত হলে চরম মুহূর্তে বাধ্য হয়ে পুলিশ গুলি করেছে।

তিনি আরও বলেন, ভোলার ঘটনার পর চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার পাশে একটি মন্দিরে আক্রমণ হয়। তৃতীয় আরেকটি পক্ষ হাটহাজারী মাদরাসার নাম নিয়ে রাস্তায় নেমে মন্দিরে আক্রমণ করেছে। পরে ভিডিও ফুটেজ পর্যালোচনা করে দেখা যায় হাটাহাজারী মাদরাসার ছাত্ররা ওই মন্দিরকে রক্ষা করেছে। তারা রক্ষা না করলে মন্দিরটিকে ভেঙেচুরে ফেলত।

ডিআইজি গোলাম ফারুক বলেন, তৃতীয় পক্ষ প্রযুক্তির অপব্যবহার করে অনেক সময় সুযোগ নেয়ার চেষ্টা করে। আমি রংপুরের ডিআইজি থাকার সময়ও একই ঘটনা ঘটেছিল। ফেসবুকে যে স্ট্যাটাস দিল তাকে আমরা ধরে আনলাম। তার আইডি হ্যাক করা হয়েছিল। আমরা বুঝানোর পর শুনেছে কিন্তু আরেকটি পক্ষ হিন্দুদের ঘর-বাড়িতে আক্রমণ করেছে।

এ সময় সাবইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, অনেকেই ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করবে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। বাংলাদেশকে আমরা জঙ্গিবাদ মুক্ত করতে পেরেছি, এখন আমাদের যুদ্ধ চলছে মাদক আর গুজবের বিরুদ্ধে।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. আনসিুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মুহাম্মদ আলমগীর হোসেন। আলোচনা শেষে ডিআইজি খন্দকর গোলাম ফারুক অন্যান্য অতিথিদের নিয়ে ই-ট্রাফিকিং সেবার উদ্বোধন করেন।

দেশের খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অস্ত্রসহ আত্মসমর্পণ করছেন শতাধিক সন্ত্রাসী  বরিশালে গাঁজা সেবনের অপরাধে দুইজনের জেল  সিরিয়ায় গৃহযুদ্ধে নিহত ২৯ হাজার শিশু  আগৈলঝাড়ায় অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই  কুষ্টিয়ায় বয়লার বিস্ফোরণে ৪ শ্রমিক দগ্ধ  বাগদাদে গুলিতে আরো ৭ বিক্ষোভকারী নিহত  ফখরুলসহ ৩ নেতার গ্রেফতারি পরোয়ানার আদেশ ফের পেছালো  মেয়ের গোসলের ভিডিও নেয়ার প্রতিবাদ করতে গিয়ে বাবা খুন  ২১ বছর বয়সেই ভারতের বিচারপতি  তারেকের নেতৃত্বেই ক্ষমতায় আশার আলো দেখছেন : ফখরুল