২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

মালয়েশিয়ায় ভিপি নির্বাচিত বরিশালের ফয়জুল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪১ অপরাহ্ণ, ২১ অক্টোবর ২০১৬

বরিশাল: ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি অব মালয়েশিয়ার (আইআইইউএম) ভিপি নির্বচিত হয়েছেন বরিশালের কৃতি সন্তান ফয়জুল হক। বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠন ‘পোস্ট গ্র্যাজুয়েট স্টুডেন্টস সোসাইটি’র (পিজিএসএস) ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তিনি। ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪৪ হাজার শিক্ষার্থীর প্রতিনিধিত্বকারী ওই ছাত্র সংগঠনটির ২০১৬-২০১৭ সেশনের জন্য তিনি ভিপি নির্বাচিত হন। ফয়জুল হক বৃহত্তর বরিশালের ঝালকাঠি জেলাধীন রাজাপুর উপজেলার চারাখালি গ্রামের মাওলানা মুজ্জাম্মিলুল হক ও ফাতেমা বেগমের ষষ্ঠ সন্তান এবং বিখ্যাত ইসলাম প্রচারক মাওলানা আজিজুর রহমান নেছারাবাদীর (কায়েদ সাহেব হুজুর) দৌহিত্র।

জানা যায়, ১৯৮৭ সালের পহেলা ফেব্রুয়ারি জন্মগ্রহন করেন ফায়জুল হক। তিনি ঝালকাঠি থেকে ২০০১ সালে এসএসসি ও ২০০৩ সালে এইচএসসি পাশের পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ২০০৯ সালে ইতিহাস বিষয়ে স্নাতক এবং ২০১০ সালে একই বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে। এরপর তিনি হিস্ট্রি এন্ড সিভিলাইজেশনের ওপর উচ্চতর পিএইচডি ডিগ্রি এবং গবেষণার জন্য ২০১৩ সালে মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটিতে ভর্তি হন।

ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও বিখ্যাত ইসলাম প্রচারক মাওলানা আজিজুর রহমান নেছারাবাদী (কায়েদ সাহেব হুজুর) দৌহিত্র ফায়জুল হক ২০০৩-০৪ সালে ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসারও ভিপি নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও ২০০৭-০৮ সালে বিএনসিসি’র (সেনা, নৌ ও বিমান) এডজ্যুটেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন এবং একই সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বরিশাল বিভাগীয় ছাত্র সমিতির সভাপতি নির্বাচিত হয়েছিলেন এই মেধাবী মুখ। ছাত্র অবস্থায়ই ফয়জুল হক প্রতিষ্ঠাতা ও সভাপতি হিসেবে কাজ করছেন ঝালকাঠি এমএম হক ফাউন্ডেশন, পাওয়ারসেল ছাত্র সংসদ এন্ড ছাত্র ফোরাম।

এছাড়াও প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে কাজ করছেন এক্সিলেন্স ইংলিশ ল্যাংগুয়েজ লার্নিং সেন্টার এসডিএনবিএইচডি ও মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ব্রিটিশ একাডেমি ফর এডুকেশন সেন্টারে ম্যানেজার হিসেবে বর্তমানে কর্মরত আছেন। এসব দায়িত্ব পালনের পাশাপাশি ফয়জুল হক তার নিজ এলাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে সামাজিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য তিনি নিজেকে উৎসর্গ করতে চান বলে জানান বরিশালের এই গর্বিত সন্তান।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন