২২ মিনিট আগের আপডেট রাত ২:১ ; শুক্রবার ; সেপ্টেম্বর ৩০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

মা ইলিশ সংরক্ষনে ২২ দিনের নিষেধাজ্ঞা

বরিশাল টাইমস রিপোর্ট
৮:২৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৩, ২০১৬

মা ইলিশ সংরক্ষণে বিশেষ পদক্ষেপ নিয়েছে সরকার। এ লক্ষ্যে আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন সারা দেশে ইলিশ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আজ রোববার সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় দেশের ২৭টি জেলায় এই ইলিশ ধরার কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে। মা ইলিশ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে ২২ দিন চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম, কক্সবাজার, বরিশাল, ভোলা, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, শরীয়তপুর, ব্রাহ্মণবাড়িয়া, ঢাকা, মাদারীপুর, ফরিদপুর, রাজবাড়ী, জামালপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, খুলনা, কুষ্টিয়া ও রাজশাহী জেলার সব নদ-নদীতে ইলিশ ধরা বন্ধ থাকবে।

এই ২২ দিন ইলিশ আহরণ, বিতরণ, বিপণন, কেনাবেচা, পরিবহন, মজুদ, বিনিময়সহ সব ধরনের কার্যক্রম স্থগিত থাকবে। এ সময় মাছের আড়ত, হাটবাজার ও বিপণিবিতানগুলোতে (চেইন শপ) অভিযান পরিচালিত হবে।

এ ছাড়া দেশের বিভিন্ন স্থানের সাত হাজার বর্গকিলোমিটার এলাকাকে ইলিশের প্রজননক্ষেত্র হিসেবে ঘোষণার কথাও জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

জাতীয় খবর, টাইমস স্পেশাল

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিধবা নারীকে ধর্ষণ ও নবজাতক হত্যার অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার  হঠাৎ উত্তপ্ত রাজনীতির মাঠ: ৩৮৭ রাজনৈতিক সংঘাতে ৫৮ মৃত্যু  উন্মোচিত হলো বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি  দুর্বৃত্তদের গুলিতে যুবলীগ নেতা খুন  সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের মূল কারণ ‘গুজব’: ওসি মুরাদ  কাগজে মোড়ানো খাবারে মৃত্যুর হাতছানি!  হঠাৎ উধাও বুবলী, শুটিংয়ে ফিরলে থাকবে কড়া নিরাপত্তা  বরগুনায় ধান ক্ষেত থেকে লাশ উদ্ধার  অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে প্রাণ গেল বীমাকর্মীর  হিজলায় মা ইলিশ সংরক্ষণের লক্ষে মতবিনিময় সভা