২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

মিয়ানমারে পান্নার খনিতে ধস, নিহত ১১৩

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৫৮ অপরাহ্ণ, ০২ জুলাই ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: মিয়ানমারের উত্তরাঞ্চলীয় একটি পান্নার খনি ধসে পড়ে কমপক্ষে ১১৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরো অনেকেই মাটি চাপা পড়ে নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।

বিবিসি’র এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দেশটির কাচিন রাজ্যের হাপাকান্ত অঞ্চলে একটি পান্নার খনি ধসে পড়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে মাটি ধসে সেখানের পাথর সংগ্রহকারী শ্রমিকদের উপর আছড়ে পড়ে।

এছাড়াও বেশ কিছু প্রতিবেদনে আশঙ্কা প্রকাশ করা হয়েছে যে, কাচিন রাজ্যের হাকান্ত এলাকার ওই খনি ধসে পড়ার ঘটনায় হয়তো আরো অনেকেই মাটি চাপা পড়েছেন।

দমকল বাহিনীর সামাজিক মাধ্যমে এক পোস্টে জানানো হয়েছে ভারী বৃষ্টিপাতের কারণে ওই খনিটি ধসে পড়েছে। এখন পর্যন্ত ১১৩টি মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ চালিয়ে যাওয়া হচ্ছে।

উল্লেখ্য, বিশ্বের বৃহত্তম পান্না খনি মিয়ানমারে অবস্থিত। দেশটিতে প্রতি বছরই বিভিন্ন খনি থেকে মূল্যবান এই রত্ন পাওয়া যায়। তবে সাম্প্রতিক সময়ে দেশটিতে বেশ কয়েকবার খনি ধসের ঘটনা ঘটেছে। ফলে প্রাণ হারিয়েছে বহু মানুষ। এর আগে গত বছর একটি খনিতে দুর্ঘটনায় শতাধিক মানুষ প্রাণ হারায়।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন