১৯ মিনিট আগের আপডেট রাত ১:৫৮ ; শুক্রবার ; সেপ্টেম্বর ৩০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

মুক্তিপন দিয়ে ছাড়া পেল অপহৃত পাঁচ জেলে

বরিশাল টাইমস রিপোর্ট
৭:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৬

ভোলার মনপুরার মেঘনা নদী থেকে জলদস্যু মোল্লা বাহিনী কর্তৃক অপহৃত পাঁচ জেলে রহমান মাঝি, ইউনুছ মাঝি, নুরামিন মাঝি, ইউসুফ মাঝি ও রুহুল আমিন মাঝিকে মুক্তিপনের ২ লাখ ২৮ হাজার টাকার বিনিময়ে ছেড়ে দিয়েছে জলদস্যুরা। গতকাল শনিবার সকালে মনপুরার মিয়াজমির শাহ সংলগ্ন চর থেকে মাছ ধরা অবস্থায় তাদেরকে অপহরণ করে উড়ির চরে নিয়ে যায় জলদস্যুরা। পরে জলদস্যুরা মুক্তিপণ আদায় করে শনিবার রাত ১০টার দিকে বদনার চরে অপহৃতদের রেখে যায়। অপহরণের ১৭ ঘণ্টা পর অপহৃত মাঝি উদ্ধার হওয়ায় পরিবারের সদস্যদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

উদ্ধার হওয়া জেলে রহমান মাঝি জানান, ইলিশ ধরা অবস্থায় হাতিয়ার জলদস্যু মোল্লা বাহিনীর রুবেল ও বাবুলের নেতৃত্বে জেলেদের ওপর হামলা চালিয়ে পাঁচটি ট্রলার থেকে পাঁচ জেলেকে ধরে নিয়ে উড়ির চর নামক স্থানে আটকে রাখে। মুক্তিপণের টাকা দিতে দেরী হওয়ায় তাদেরকে বেধড়ক মারধর করে জলদস্যুরা। বর্তমানে তারা মনপুরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

তিনি আরো জানান, ২ লাখ ২৮ হাজার টাকা বিকাশের মাধ্যমে জলদস্যুদের দেওয়া হলে তারা আমাদের ছেড়ে দেয়। পরে জংলার খাল থেকে একটি ট্রলার গিয়ে বদনার চর থেকে আমাদের নিয়ে আসে।

অপহৃত জেলেরা অভিযোগ করে বলেন, প্রশাসন আমাদের কোন সহযোগিতা করছে না। আমরা জলদস্যুদের বিষয়ে জানালে অজানা কারণে তারা এড়িয়ে যাওয়ার চেষ্ট করেন। হাতিয়া জোনের কোস্টগার্ড মোটেও সহযোগিতা করছে না। তাদের নাকের ডগায় প্রায় প্রতিদিন জলদস্যুরা জেলেদের ওপর হামলা চালায়। জেলেদের আটক করে মুক্তিপন আদায় করে। জলদস্যুদের গুলিতে জেলেরা প্রাণ হারায়। এখন জলদস্যুদের ভয়ে জেলেরা মেঘনায় মাছ ধরতে সাহস পাচ্ছেন না।

এ বিষয়ে হাতিয়া জোনের কোস্টগার্ড প্রধান লেঃ কমান্ডার ওমর ফারুক জানান, আমরা ঘটনা শোনার পর অপহৃত মাঝিদের উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করি। আমাদের উদ্ধার অভিযানের কথা জলদস্যুরা জানতে পেরে জলদস্যুরা এলাকা ছেড়ে অন্য এলাকায় আত্মগোপন করে। তবে মেঘনায় আমাদের জলদস্যুদের ধরার অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে মনপুরা থানার ওসি মোফাজ্জল হোসেন খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, অপহৃত জেলেরা অপরণের পর আমাদেরকে জানায়নি। কিন্তু উদ্ধারের পর আমাদেরকে জানানো হয়।

উল্লেখ্য, গতকাল শনিবার সকালে জেলেদের ওপর জলদস্যুরা অতর্কিত গুলি চালালে কয়েকজন জেলে আহত হয়। ডাকাতদের ছোঁড়া গুলিতে কামাল মাঝি নামক এক জেলে ঘটনাস্থলেই মারা যায়। একই সময়ে ৬ জেলে ট্রলার থেকে ৬ মাঝিকে অপহরণ করে জলদস্যুরা।

খবর বিজ্ঞপ্তি, ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিধবা নারীকে ধর্ষণ ও নবজাতক হত্যার অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার  হঠাৎ উত্তপ্ত রাজনীতির মাঠ: ৩৮৭ রাজনৈতিক সংঘাতে ৫৮ মৃত্যু  উন্মোচিত হলো বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি  দুর্বৃত্তদের গুলিতে যুবলীগ নেতা খুন  সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের মূল কারণ ‘গুজব’: ওসি মুরাদ  কাগজে মোড়ানো খাবারে মৃত্যুর হাতছানি!  হঠাৎ উধাও বুবলী, শুটিংয়ে ফিরলে থাকবে কড়া নিরাপত্তা  বরগুনায় ধান ক্ষেত থেকে লাশ উদ্ধার  অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে প্রাণ গেল বীমাকর্মীর  হিজলায় মা ইলিশ সংরক্ষণের লক্ষে মতবিনিময় সভা