২ ঘণ্টা আগের আপডেট রাত ৩:১৪ ; রবিবার ; সেপ্টেম্বর ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

স্বাধীনতা বিরোধীরা মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করতে পারবে না

বরিশাল টাইমস রিপোর্ট
২:৩২ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, পিরোজপুর:: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আর কোনো স্বাধীনতাবিরোধী শক্তি মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাসকে বিকৃত করতে পারবে না। কারণ মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস এখন আমাদের ছোট ছোট শিশুরাও জানে।

বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ বিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, এ দেশে জাতীর জনক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার ও বঙ্গবন্ধুর নাম উচ্চারণে বাধা দিয়ে স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা হয়েছিল। তখন রাজাকারদের মন্ত্রী বানানো হয়, যুদ্ধাপরাধী, ধর্ষণকারী ও খুনিদের মুক্ত করে দেয়া হয়।

গণপূর্ত মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মকে সুশিক্ষিত করার লক্ষে দেশের ছাত্র-ছাত্রীদের বিনা বেতনে পড়ার সুযোগ করে দিয়েছেন। বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হচ্ছে। প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে সরকারিভাবে দুপুরের খাবার দেয়ার প্রক্রিয়া চলছে।

পিরোজপুর শের-ই- বাংলা পাবলিক লাইব্রেরির ব্যবস্থাপনায় জেলা প্রশাসক ও লাইব্রেরির সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক ও লাইব্রেরির সাধারণ সম্পাদক মো. গোলাম মাওলা নকীব।

পিরোজপুর

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঘটনা বিরল: বরের বাড়িতে কনেযাত্রা  বাস কাউন্টারে মিলল মানুষের ৪ বস্তা খুলি ও হাড়  ক্ষমতাসীন ১০৭ নেতার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি!  ইউপি চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতা নিয়ে ফেসবুকে গুজব  পটুয়াখালীর বাজারে পাওয়া গেল প্লাস্টিকের চাল!  স্বর্ণ ছিনতাই মামলায় পুলিশের এএসআই কারাগারে  ছেলের হাতে নির্যাতনের শিকার সেই বৃদ্ধ হাসপাতাল থেকে উধাও  মুক্তিযোদ্ধা সংসদ ক্লাবে মিলল ক্যাসিনো কয়েন ও ধারালো অস্ত্র  কেন্দ্রীয় যুবলীগ নেতা শামিমের পটুয়াখালীতে ভূমিদস্যুতা !  কাড়ি কাড়ি টাকার মালিক যুবলীগ নেতা জি কে শামীম ১০ দিনের রিমান্ডে