৩৩ মিনিট আগের আপডেট বিকাল ৫:২৯ ; বৃহস্পতিবার ; অক্টোবর ৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

মুলাদীতে ব্রিজ ভেঙে যান চলাচল বন্ধ

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৬

বরিশাল: বরিশালের মুলাদীতে বেইলি ব্রিজ ভেঙে যান (বাস-ট্রাক) চলাচল বন্ধ রয়েছে। শনিবার(১৭ সেপ্টেম্বর)সকালে চাল বোঝাই ট্রাক নিয়ে উপজেলার কাজিরচর ইউনিয়নের প্যাদারহাট বন্দর সংলগ্ন ব্রিজটি ভেঙে নিচে পড়ে। তবে, এ ঘটনায় হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানান, দীর্ঘদিনের পুরাতন এ ব্রিজটি জোড়াতালির ওপর দিয়েই যানবাহন পারাপারে ব্যবহৃত হচ্ছে। সকাল ৮টার দিকে মুলাদীর দিকে আসা একটি ট্রাক ব্রিজটিতে উঠলে তা ভেঙে নিচে পড়ে যায়।

এরপর থেকেই বরিশাল ও বাবুগঞ্জের সঙ্গে মুলাদী ও হিজলার সরাসরি সড়ক যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। বিকল্প পথ দিয়ে মোটরসাইকেল ও অটোরিকশায় চলাচল করলেও তা দিয়ে বাস-ট্রাক চলাচল সম্ভব হচ্ছে না। বর্তমানে ট্রাকে থাকা চাল সরানোর কাজ শুরু হয়েছে।

মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়া বলেন, সকাল ৮টার দিকে ব্রিজ ভেঙে পড়ার পর বরিশালের সঙ্গে মুলাদী ও হিজলার সরাসরি সড়ক (বাস-ট্রাক) যোগোযোগ বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাদের উপস্থিতিতে প্রথমে ট্রাক থেকে চাল সরানোর কাজ চলছে। এরপর ট্রাকটি উদ্ধার অভিযান শুরু হবে। পরে সড়ক ও জনপথ বিভাগ ব্রিজ মেরামত কাজ শুরু করবে। ব্রিজ মেরামত করতে প্রায় ২ সপ্তাহ সময় লাগবে বলে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান বলেন, তার পক্ষ থেকে দ্রুতটি ব্রিজটি সংস্কার করে সড়ক যোগাযোগ চালু করে দেওয়ার জন্য সড়ক ও জনপথ বিভাগকে বলা হয়েছে। তবে, মীরগঞ্জ থেকে মুলাদী সদর উপজেলা পর্যন্ত যে কয়টি (৮/৯টি) বেইলি ব্রিজ রয়েছে তা কংক্রিটের ব্রিজ করার জন্য আমি সড়ক ও জনপথ বিভাগকে বহু আগে থেকে বলে আসছি। এ বিষয়ে ডিও লেটারও মন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। তবে, কোনো কার্যক্রম এখনো চোখে পড়ছে না।

তিনি আরও বলেন, কখনো বেইলির পাত ভেঙে যাওয়া, কখনো ব্রিজ ভেঙে যাওয়াসহ নানা সমস্যা চলতে থাকায় আমার এলাকার জনগণ প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে।

অপরদিকে, বরিশাল-বাবুগঞ্জ থেকে মুলাদী যেতে মীরগঞ্জ ঘাটে আর একটি ফেরি দেওয়ার জন্য সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে বলা হয়েছে। কিন্তু সেই এক ফেরিতেই এখনো যানবাহন পারপার করতে হচ্ছে। যার ফলে, ভোগান্তি কমছে না, এ অঞ্চলের মানুষের। আমরাও স্বাভাবিক চলাচল করতে পারছি না।

এ বিষয়ে বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. খালেদ শাহেদ বলেন, বেইলি ব্রিজটি মেরামতে ১৫/২০ দিন সময় লাগবে। এখন বিকল্প ব্যবস্থা খোঁজা হচ্ছে। পাশাপাশি ওখানেই একটি প্রকল্পের মাধ্যমে কংক্রিটের ব্রিজ নির্মাণের চিন্তাভাবনা করা হয়েছে।

টাইমস স্পেশাল, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  প্রধানমন্ত্রীর এডিট করা বিকৃত ছবি ফেসবুকে শেয়ার, যুবক গ্রেফতার  বরিশালে বিএনপির শোক র‌্যালি  ঝালকাঠিতে দোলনার রশি গলায় পেঁচিয়ে প্রাণ গেলো শিশুর  নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোবাসে যাত্রীবাহী বাসের ধাক্কা, নিহত ৬  স্ত্রীকে তালাক দিয়েছেন ক্রিকেটার আল আমিন  কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা সমাচার  মাত্র দু’টি বিয়ে করেছি, সবই তো গুঞ্জন : শাকিব  নবমীর দিন হিন্দু ধর্ম ত্যাগ করে ২ ছেলেসহ মায়ের ইসলাম গ্রহণ  প্রতিমা বিসর্জনের সময় নদীতে ডুবে শিশুসহ ৮ জন নিহত  রাজাপুরে গুম-খুনের ৫বছর পরে খায়রুলের কংকাল উদ্ধার করলো সিআইডি