৫২ মিনিট আগের আপডেট রাত ১:৪ ; সোমবার ; মে ১৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

মুস্তাফিজকে নিয়ে প্রধানমন্ত্রীর গর্ব

বরিশাল টাইমস রিপোর্ট
৭:১৯ অপরাহ্ণ, মে ৩১, ২০১৬

বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে গর্বিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আইপিলে ভালো খেলায় তাকে উইসও করেছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে মুস্তাফিজকে আরো সাবধানতা অবলম্বন করারও পরামর্শ দিয়েছেন তিনি।

মঙ্গলবার শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মুস্তাফিজকে নিয়ে একটি ভিডিও প্রদর্শন করা হয়। আর সেই ভিডিও দেখার পর প্রধানমন্ত্রী এ কথা বলেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মু্স্তফা কামাল সাংবাদিকদের বিষয়টি জানান।

প্রধানমন্ত্রী এও বলেন, ‘মুস্তাফিজ যদি সব জায়গায় খেলতে যায় তাহলে তার সিক্রেসি সবাই জেনে যাবে। এটা হলে তার কাছ থেকে সেরকম সার্ভিস হয়তো আর পাবো না।’

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘ফাস্ট বোলাররা বেশি বেশি ইনজুরিতে পড়েন। আর সে কারণেই বিশ্বের অনেক নামিদামি বোলারের ক্যারিয়ার দীর্ঘ হয়নি।’ এসময় তিনি ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং ও জুয়েল গার্নারের উদাহরণ টেনে আনেন।

তিনি বলেন, ‘ফাস্ট বোলারদের মধ্যে একমাত্র কপিল দেব বেশিদিন খেলেছেন, তিনি তেমন ইনজুরিতে পাড়েননি। বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও প্রমিনেন্ট বোলার ছিল। কিন্তু ইনজুরির কারণে তিনি প্রত্যাশা অনুযায়ী এগুতে পারেননি। তবে মুস্তাফিজ নিজগুণেই আরো অনেক দূর এগিয়ে যাবে।’

মাত্র ২০ বছর বয়স মুস্তাফিজুর রহমানের। কিন্তু বোলিংয়ে এই বয়সের ছাপ নেই। যেন অভিজ্ঞ ও পরিণত এক বোলারই রীতিমতো ত্রাস ছড়াচ্ছেন প্রতিপক্ষ শিবিরে। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এমন আতঙ্ক হয়েই দেখা দিয়েছিলেন বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, গৌতম গম্ভীর, সুরেশ রায়নাদের কাছে।

হায়দরাবাদের বিপক্ষে ম্যাচের আগে মুস্তাফিজকে আটকানোর পরিকল্পনা করতো প্রতিপক্ষ। অতি অল্প সময়ে এমন সমীহ আদায় করে নেয়ার কীর্তি কম কিসে? হ্যাঁ, সেটাই করে দেখিয়েছেন বাংলাদেশের এই তরুণ ক্রিকেটার।

তবে এবারের আইপিএলে একটি ম্যাচ খেলতে পারেননি মুস্তাফিজ। তাকে ছাড়াই অবশ্য সেই ম্যাচটি জিতে নিয়েছে হায়দরাবাদ। ফাইনালে ফের একাদশে ফেরেন তিনি। শিরোপা নির্ধারণী ম্যাচে তুলে নেন শেন ওয়াটসনের উইকেটটি।

ডেথ ওভারে নিজেকে দারুণভাবে মেলে ধরতে সক্ষম হয়েছেন মুস্তাফিজ। ১৬ ম্যাচে ৬.৯০ ইকোনমি রেটে নামের পাশে যোগ করেছেন ১৭ উইকেট। নবম আইপিএলের সেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কাটার মাস্টার।

এতে কিন্তু আত্মতৃপ্তিতে ভুগছেন না মুস্তাফিজ। আরো ভালো করার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। বললেন, ‘আমি এখনো ছোট। সব সময় শিখতে চাই। আইপিএলে অনেক দেশের অনেক খেলোয়াড় ছিল। সামনে সুযোগ পেলে আরো ভালো করার চেষ্টা করবো।’

খেলাধুলার খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শ্রীলঙ্কার কাছে আর মাত্র একদিনের পেট্রোল মজুত আছে  জনগণ বাধ্য হয়ে সরকারবিরোধী আন্দোলনে নামতে পারে: চরমোনাই পির  সপ্তাহের ব্যবধানে টাকার মান কমল আরও ৮০ পয়সা  ঝালকাঠি/ ভারতে পাচার হওয়া তরুণী ৭ বছর পর মায়ের কোলে  ভোলা/ ভাঙনরোধে মেঘনা পাড়ে হাজারও মানুষের মানববন্ধন  পিরোজপুর/ সাংবাদিকের মায়ের লাশ উদ্ধার: পুলিশের ধারণা খুন  বরিশালে ১১ কেজি গাঁজাসহ ২ মাদক বিক্রেতা গ্রেপ্তার  ম্যানেজিং কমিটির সাবেক সভাপতির হামলায় হাসপাতালে মাদ্রাসা সুপার  হিজলায় জুয়ার আসরে পুলিশের হানা: আ’লীগ নেতাসহ আটক ৪  পিরোজপুরে ১০ টাকা না পেয়ে স্কুলছাত্রের আত্মহত্যা