২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

মেঘনায় প্রচন্ড ঝড়ের কবলে লঞ্চ: প্রাণে বাঁচতে যাত্রীদের আত্মচিৎকার (ভিডিও)

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৩ পূর্বাহ্ণ, ২৫ মে ২০২১

মেঘনায় প্রচন্ড ঝড়ের কবলে লঞ্চ: প্রাণে বাঁচতে যাত্রীদের আত্মচিৎকার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়েছিল এমভি সোনারতরী-২ নামের একটি লঞ্চ। তবে চালকের বুদ্ধিমত্তায় এতে থাকা দেড় শতাধিক যাত্রীর প্রাণ রক্ষা পায়। গতকাল সোমবার (২৪ মে) দিবাগত রাতে চাঁদপুর-ঢাকা নদীপথে মতলব ও গজারিয়া সীমান্তবর্তী এলাকায় ঝড়ের কবলে পড়ে লঞ্চটি।

লঞ্চটি ঝড়ের কবলে পড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, তীব্র বাতাসে লঞ্চটি কাঁপছে আর যাত্রীরা চিৎকার করছেন। এটি এখনও চাঁদপুর ঘাটে পৌঁছাতে পেরেছে কি না তা নিশ্চিত করতে পারেননি চাঁদপুর বন্দর কর্মকর্তা কায়সারুল ইসলাম।

ঢাকা থেকে বিকেল ৬ টায় চাঁদপুরের উদ্দেশে রওনা হওয়া যাত্রীবাহী লঞ্চ এমভি সোনার তরী-২। লঞ্চটিতে দেড় শতাধিক যাত্রী ছিল। দুর্ঘটনা আঁচ করতে পেরে লঞ্চের চালক মেঘনার একটি চরে নোঙর করেন। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে লঞ্চটি রক্ষা পায়। তবে ভয়ে লঞ্চের যাত্রীরা চিৎকার করতে থাকেন।

চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) সাংবাদিকদের বলেন, সকাল থেকেই আমরা ঘাটে অবস্থান করছি। ঝড়ে সোনার তরী ২ লঞ্চটি আটকে আছে, এমন খবর কেউ জানায়নি। আমাদের জানা মতে সব লঞ্চ ঘাটে পৌঁছেছে।

তবে চাঁদপুর বন্দর কর্মকর্তা কায়সারুল ইসলাম বলেন, ঝড়ে চাঁদপুরের কোনো লঞ্চ ক্ষতিগ্রস্ত কিংবা চরে আটকে পড়েছে এমন তথ্য আমাদের কাছে নেই। তারপরও আমরা খোঁজ নিচ্ছি।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন