১ min আগের আপডেট বিকাল ৫:৪৯ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ২৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

মেজর রাশেদ হত্যার ঘটনায় রোববার গণশুনানি

ষ্পেশাল করেসপন্ডেন্ট
৫:৪৫ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে গণশুনানি করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি। আগামী ১৬ আগস্ট সকাল ১০টায় টেকনাফের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জের (সিআইসি) কার্যালয়ে এই শুনানি হবে। শুনানিতে প্রত্যক্ষদর্শীদের উপস্থিত হতে বলা হয়েছে।

বুধবার সন্ধ্যায় কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও তদন্ত কমিটির সদস্য মোহাম্মদ শাহজাহান আলী স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

প্রসঙ্গত, অবসরপ্রাপ্ত মেজর সিনহা প্রামাণ্যচিত্র তৈরির জন্য ৩ জুলাই কক্সবাজার এসেছিলেন। এই কাজে তার সহযোগী ছিলেন স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী সিফাত, শিপ্রা রানী দেবনাথ এবং তাদের সহপাঠী তাহসিন রিফাত নুর। প্রামাণ্যচিত্রের প্রযোজক ছিলেন সিনহা। তারা সবাই উঠেছিলেন হিমছড়ি সৈকত তীরের নীলিমা রিসোর্টে। গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে খুন হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ। এ সময় তার সঙ্গে ঘটনাস্থলে ছিলেন সিফাত। পুলিশের মামলায় সিফাতের বিরুদ্ধে পরস্পর (সিনহা ও সিফাত) যোগসাজশে সরকারি কাজে বাধা, হত্যার উদ্দেশে অস্ত্র তাক করা ও মৃত্যু ঘটানোর অভিযোগ আনা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

এছাড়াও তারা হিমছড়ির যে রিসোর্টে ছিলেন সেখান অভিযান চালিয়ে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শিপ্রা রানী দেবনাথ ফাইনাল ইয়ারের শিক্ষার্থী তাহসিন রিফাত নূরকে আটক করে পুলিশ। পরে রামু থানায় শিপ্রার বিরুদ্ধে মদের বোতল রাখার অভিযোগে মাদক আইনে একটি মামলা দিয়ে কারাগারে পাঠানো। আর তাহসিন রিফাত নূরকে মুচলেকা রেখে এক আত্মীয়ের জিম্মায় ছেড়ে দেয়া হয়। পরে ৫ই আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ৬ই আগস্ট বরখাস্ত ওসি প্রদীপ ও লিয়াকতসহ ৭ আসামি কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল আদালতে আত্নসমর্পণ করেন।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে জলবায়ু সুবিচারের দাবিতে তরুণদের অবরোধ  বরিশাল-ঢাকা নৌপথ আরও আরামপ্রদ ও সাশ্রয়ী হবে: নৌপ্রতিমন্ত্রী  কক্সবাজার পুলিশে গণবদলি, একযোগে সরানো হলো কর্মকর্তাকে  করোনা কাড়ল আরও ২৪ প্রাণ, নতুন আক্রান্ত ১৫৪০  ফজরের আজান দিতে বেড়িয়ে সাপের ছোবলে মুয়াজ্জিনের মৃত্যু  যুবকের পেটের ভেতরে মোবাইল ফোন!  যুবলীগ নেতাকে থানায় চোখবেঁধে নির্যাতন, ফেসবুকে ভিডিও ভাইরাল  আ’লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুর-গুলিবর্ষণ  বরিশালে যৌতুক না পেয়ে স্ত্রীকে খুন, স্বামীর ফাঁসি  বাকেরগঞ্জের কারখানা নদীতে ফেরি চলাচল শুরু