৪ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৩৪ ; শুক্রবার ; মার্চ ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির ৩৯ নেতাকর্মী কারাগারে

বরিশাল টাইমস রিপোর্ট
৬:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৯

বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির ৩৯ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার (০৯ জানুয়ারি) দুপুরে তারা বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক মো. রফিকুল ইসলাম তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তাঁরা হলেন- মেহেন্দিগঞ্জ পৌর বিএনপির সভাপতি জিয়াউদ্দিন সুজন, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম মোল্লা, জেলা (উত্তর) যুবদলের সাধারণ সম্পাদক সালাউদ্দিন পিপলু, উপজেলা যুবদলের সভাপতি সৈয়দ রিয়াজ উদ্দিন শাহিন লিটন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহমুদ খান, রেজাউল খান, রিয়াজ উদ্দিন চৌধুরী দিনু মিয়া, সৈয়দ তুহিন, ইউনুছ হাওলাদার, হালিম ফকির, পারভেজ খন্দকার, প্রিন্স মাহমুদ, সোলায়মান নিক্সন, রুপক মিয়াজি, আকতার মুন্সি, জামাল নলী, সাইফুল ইসলাম, শাহিন হাওলাদার, আমজাদ পোদ্দার, ফারুক হোসেন, সৈয়দ আকবর, খোকা হাওলাদার, মিল্টন চৌধুরী, রিপন চৌধুরী, আমির দেওয়ান, সবুজ মাঝি, নাছির ফকির, মুরাদ হাওলাদার, মনির হোসেন, মনির সওদাগর, মঞ্জু ভূঁইয়া, কামাল মাঝি, মাহেব দেওয়ান, মিজান মাঝি, জাহাঙ্গীর হাওলাদার, মামুন হাওলাদার, বাতেন শাহ এবং নজরুল খান।

আসামিপক্ষের আইনজীবী আব্দুল মালেক জানান, গত ৪ নভেম্বর একাদশ জাতীয় নির্বাচন বানচালের উদ্দেশ্যে জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে অন্তর্ঘাতমূলক কার্যক্রম করার জন্য বিএনপির নেতাকর্মীরা মেহেন্দিগঞ্জ আম্বিকাপুরে অটোবাইক মালিক ও চালক সমিতি অফিসের সামনের রাস্তায় নাশকতা করতে জড়ো হয় বলে মামলার এজাহারে অভিযোগ করা হয়। এ সময় তারা বোমা বিস্ফোরণ ঘটায়। এছাড়া একটি অটোবাইক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে নেতাকর্মীরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে ভাঙা অটোবাইক, তিনটি বোমা সাদৃশ্য পেট্রল বোমা, অটোবাইকের তিনটি আংশিক পোড়ানো টায়ার, ৩ ফুট করে লম্বা ১৪টি লোহার রড, ৮টি গাব গাছের লাঠি উদ্ধার করে বলে মামলায় উল্লেখ রয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনায় একই দিন মেহেন্দিগঞ্জ থানার পিএসআই মোস্তফা কামাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মুক্তাসহ নামধারী ৪১ জন ও অজ্ঞাতনামা ৫০ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। দায়ের করা মামলার আসামি হিসেবে এজাহারনামীয় ওই ৪১ নেতাকর্মী গত ১৩ নভেম্বর উচ্চ আদালতে জামিনের আবেদন করেন। উচ্চ আদালত তাদের চলতি বছরের ৮ জানুয়ারি পর্যন্ত জামিন দেন। ওই মামলায় জামিনের মেয়াদ শেষ হলে বুধবার বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে বিচারক তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

এই বিভাগের অারও সংবাদ




ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কাজী দুলাল-আজাদ সমর্থনে বিসিসি মেয়র সাদিক বাবুগঞ্জে, উঠান বৈঠকে জনসমুদ্র  স্বাগত বাংলা ওয়ার্ল্ডওয়াইডে দুই বাংলার যোগ আরও নিবিড় হোক: সালমা ফৈয়াজ    হাসপাতালের অফিস সহকারী বরিশালের নুর মোহাম্মদ বিলাসবহুল বাড়ি-গাড়ির মালিক!  উজিরপুরে পুলিশবাহী প্রাইভেটকারের ধাক্কায় স্কুলছাত্র নিহত  বরিশালে ভাতিজার হাতে চাচা খুন  অ্যাডভোকেট মধুর পক্ষে ভোট চাইলেন মেয়র সাদিকপত্নী  আ'লীগ প্রার্থীর পক্ষ নেওয়ায় অতিরিক্ত পুলিশ সুপারকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি!  এমপিওভুক্ত হলেন বরিশালের ১৪০ শিক্ষক  নলছিটিতে ওজোপাডিকোর ভ্রাম্যমাণ আদালতের অভিযান