৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৫৯ ; বৃহস্পতিবার ; জানুয়ারি ২৩, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

মোদি সরকারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে কেরালা সরকার

বরিশালটাইমস রিপোর্ট
১১:৪২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: ভারতের সংশোধিত নাগরিকত্ব আইনকে (সিএএ) অসাংবিধানিক ঘোষণার দাবিতে আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টে মামলা করেছে কেরালা সরকার। এর আগে ২০১৯ সালের ডিসেম্বরেই বিধানসভায় সর্বসম্মতিক্রমে সিএএ বাতিল প্রস্তাব পাস করেছে পিনারাই বিজয়নের সরকার।

বিজয়ন স্পষ্ট করে বলেন, আমাদের রাজ্যে কোনো ডিটেনশন ক্যাম্প করতে দেব না। ধর্মনিরপেক্ষতার একটা নিদর্শন এই রাজ্য। শুরু থেকেই এ রাজ্যে গ্রিক, রোমান, আরবীয়, খ্রিস্টান, মুসলিম সম্প্রদায়ের মানুষ একত্রে বাস করছেন। এটা আমাদের ঐতিহ্য। এই ঐতিহ্যকে কখনোই নষ্ট হতে দেব না।

তিনি আরো বলেন, সংসদের দুই কক্ষে সিএএ পাস হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে একটা আশঙ্কার পরিবেশ তৈরি হয়েছে। বিভিন্ন রাজ্যে এই আইনের বিরুদ্ধে প্রতিবাদ চলছে। কেরালায়ও এর বিরুদ্ধে প্রতিবাদ চলছে।

সিএএ নিয়ে ভারতে প্রতিবাদ, বিক্ষোভ চলছে বেশ কয়েক দিন ধরেই। এ আইন বাতিলের দাবিতে হাজার হাজার মানুষ পথে নেমে এসেছেন। সিএএ-কে অসাংবিধানিক এবং ধর্মীয় বিভাজনের আইন হিসেবে চিহ্নিত করেছে বিরোধী দলগুলো।

ভারতের সংসদে সিএএ পাস হওয়ার পর তীব্র প্রতিবাদ জানিয়ে কেরালার মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, এই আইন অসাংবিধানিক। কোনোভাবেই এই আইনের প্রয়োগ হতে দেব না কেরালায়। আরএসএস-এর নীতি মেনে এই আইন পাস করিয়ে ধর্মীয় বিভাজনের চেষ্টা করছে বিজেপি।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে র‌্যাব পরিচয়ে চাঁদাবাজি, প্রতারক নুরে আলম গ্রেপ্তার  আ’লীগ কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে বিশ্বাসী না: ওবায়দুল কাদের  বাংলাদেশি সন্দেহে ২০০ মুসলিমের ঘর ভাঙল ভারতীয় পুলিশ  বিউটিশিয়ানকে তুলে নিয়ে ৩ পুলিশ কর্মকর্তার নিপীড়ন!  পটুয়াখালীতে মেছো বাঘ উদ্ধার  এইডস্ আক্রান্ত তরুণীকে ধর্ষণ করে বিপাকে...!  কাশ্মীর সংকট: পাকিস্তান সফরে আসছেন ট্রাম্প, কী ভাবছে ভারত?  বরিশাল অঞ্চলের ৪৫ মাদ্রাসাশিক্ষক পাচ্ছেন বিএড স্কেল  দিনে মাদকবিরোধী অভিযান, রাতে সার্কেল অফিস পুড়িয়ে দিল দুর্বৃত্তরা!  বরগুনায় মাহফিল থেকে তুলে নিয়ে কিশোরীকে ‘গণধর্ষণ’