১ ঘণ্টা আগের আপডেট রাত ৩:২৭ ; রবিবার ; মার্চ ২৪, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

মোবাইলে থ্রিজি–ফোরজি সেবা চালু

বরিশাল টাইমস রিপোর্ট
২:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০১৯

মোবাইল অপারেটরগুলো আবার থ্রিজি ও ফোরজি সেবা সচল করেছে। আজ মঙ্গলবার (০১ জানুয়ারি) সকাল ১০টা ২১ মিনিট থেকে মোবাইলের ইন্টারনেট সেবা ফিরতে শুরু করে।টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি মোবাইল অপারেটরগুলোকে থ্রিজি-ফোরজি চালুর নির্দেশ দেওয়ার পর তারা এ সুবিধা চালু করে।

এর আগে নির্বাচনকে কেন্দ্র করে ২৭ ঘণ্টা বন্ধ রেখে মোবাইল ইন্টারনেট সেবা চালু করার কয়েক ঘণ্টার মধ্যেই আবারও তা বন্ধ করার নির্দেশ দিয়েছিল বিটিআরসি। রোববার ভোট শেষ হওয়ার দুই ঘণ্টা পর সন্ধ্যা সোয়া ৬টায় বিটিআরসির নির্দেশনা পেয়ে মোবাইল ফোন অপারেটররা সব ধরনের মোবাইল ইন্টারনেট চালু করে। এর পর রাত ৯টার পর আবার ফোরজি ও থ্রিজি ইন্টারনেট সেবা বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়।

ভোটের আগের দিন শনিবার রাত ১১টার দিকে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর কাছে নির্দেশনা পাঠিয়ে ইন্টারনেট সেবা বন্ধ করেছিল বিটিআরসি। শনিবার দুপুর থেকে ফোরজি ও থ্রিজি সেবা বন্ধ করে টুজি সেবা চালু রাখার নির্দেশনা দিয়েছিল বিটিআরসি।

কিন্তু শনিবার রাত ১১টার পর থেকে ভোটের দিন মধ্যরাত পর্যন্ত টুজি সেবাও বন্ধের নির্দেশনা দেওয়া বিটিআরসির পক্ষ থেকে। ফলে ভোটের আগের দিন মধ্যরাত থেকে ভোটের দিন মধ্যরাত পর্যন্ত মোবাইলে ইন্টারনেট সেবা পায়নি গ্রাহকেরা। এর পর রোববার সন্ধ্যা ৬টায় আবার ইন্টারনেট সেবা চালু হয়।

এর আগে গত বৃহস্পতিবার রাত থেকে প্রায় ১০ ঘণ্টা মোবাইলে ফোরজি ও থ্রিজি সেবা বন্ধ রেখেছিল বিটিআরসি। শুক্রবার সকাল থেকে শনিবার দুপুর পর্যন্ত কিছু সময় ফোরজি ও থ্রিজি সেবা পেয়েছিলেন গ্রাহকরা। মোবাইলে ইন্টারনেট সেবা বন্ধ থাকলেও ব্রডব্যান্ডে ইন্টারনেটে স্বাভাবিক সেবা পেয়েছেন গ্রাহকেরা।

আসন্ন সংসদ নির্বাচনের ভোটের আগে ‘অপপ্রচার’ ঠেকাতে ১৩ ডিসেম্বর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে নির্বাচন কমিশনকে (ইসি) ইন্টারনেটের গতি কমানোর প্রস্তাব দেয় পুলিশের গোয়েন্দা বিভাগ। ওই বৈঠকে সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন আয়োজিত আইন-শৃঙ্খলাবিষয়ক সমন্বয়সভায় এই পরামর্শ দেওয়া হয়।

তথ্যপ্রযুক্তির খবর

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিরোজপুরে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আহত  নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশালের মানববন্ধন স্থগিত  বরিশালে সংবাদকর্মী হয়রানির প্রতিবাদে মাঠে নামছে নিউজ এডিটরস্ কাউন্সিল  রাজধানীতে ট্রাকের চাপায় বরিশালের সালাম নিহত  বরিশাল সদরে মধুকে সমর্থন দিয়ে সরে গেলেন রিয়াজ  ঝালকাঠিতে যুবককে কুপিয়ে হত্যা, ইউপি চেয়ারম্যান পুলিশ হেফাজতে  বাঁশির সুরে ভোটাদের ডাকছেন ছাত্রলীগ নেতা  পদ্মা সেতু বরিশালবাসীর জন্য আশীর্বাদ: গণপূর্তমন্ত্রী  বরিশালে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, সিটি মেয়রের আশ্বাসে প্রত্যাহার  বরিশালে একাধিক মামলার আসামির অর্ধগলিত লাশ উদ্ধার