৮ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:২৫ ; বুধবার ; মার্চ ২৯, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

বরিশালটাইমস, ডেস্ক
৮:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২২

যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: নড়াইলের কালিয়া ও লোহাগড়ায় একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন সরবরাহ করার ঘটনায় আগামীকাল শনিবারের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়েছে। নড়াইলসহ খুলনা বিভাগের ১০ জেলার পরীক্ষা স্থগিত করা হয়।

শুক্রবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের চেয়ারম্যান ড. মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়, ‘উপযুক্ত বিষয়ে জানানো যাইতেছে যে, অনিবার্য কারণবশত আগামী ১৭-০৯-২২ তারিখ শনিবার অনুষ্ঠেয় বাংলা (আবশ্যিক) ২য় পত্র (১০২) বিষয়ের বহুনির্বাচনি (এমসিকিউ) পরীক্ষা স্থগিত করা হলো।

উক্ত বিষয়ে শুধুমাত্র সৃজনশীল (সিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হবে (সময় সকাল ১১ টা থেকে ১২টা ৪০ মিনিট পর্যন্তু)। বাংলা (আবশ্যিক) ২য় পত্র (১০২) বিষয়ের বহুনির্বাচনি এমসিকিউ পরীক্ষার তারিখ পরবর্তিতে জানানো হবে।’

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান আগামীকাল শনিবারের বাংলা (আবশ্যিক) ২য় পত্র (১০২) বিষয়ের বহুনির্বাচনি পরীক্ষা স্থগিত করার বিষয়টি নিশ্চিত করে বলেন, এমসিকিউ পরীক্ষার তারিখ পরবর্তিতে জানানো হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন সরবরাহ করা হয়। নড়াইলের কালিয়া প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এর মধ্যে কালিয়া প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ১০০ পরীক্ষার্থীর মধ্যে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহ করার পর বিষয়টি পরীক্ষার্থী ও কক্ষ পরিদর্শকদের নজরে আসে। এছাড়া বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ১৫টি প্রশ্ন সরবরাহের পর বিষয়টি নজরে আসলে কেন্দ্র সংশ্লিষ্টরা প্রশ্ন দেয়া বন্ধ করে দেন।

এদিকে, লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে প্রশ্ন সরবরাহের আগেই বিষয়টি নজরে আসে বলে সংশ্লিষ্টদের পক্ষ থেকে দাবি করে।

দেশের খবর

আপনার মমত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সাংবাদিকের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন  বরিশাল শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান আব্বাস উদ্দিন খান  প্রথম আলোর সেই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা  সুরা ইখলাস অর্থসহ উচ্চারণ এবং বিশেষ মর্যাদা ও ফজিলত  বাউফলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পাল্টাপাল্টি বসতঘর ভাঙচুর  সংশোধন হচ্ছে আইন: মোটরসাইকেলসহ সব গাড়ির বীমা লাগবে  ইসলাম ধর্মগ্রহণ করলেন জনপ্রিয় অভিনেতা ডিসেনা  এক ইলিশের দাম ৬ হাজার টাকা  টিসিবির পণ্যসহ ব্যবসায়ী আটক: ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড  বাউফল জোড়া খুন: গেমসে অস্ত্র চালানো শিখে কিশোর গ্যাং