২ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৪৮ ; মঙ্গলবার ; নভেম্বর ১২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

যাত্রীকে ককপিটে ছবি তুলতে দেয়ায় আজীবন নিষিদ্ধ হলেন পাইলট

বরিশালটাইমস রিপোর্ট
৭:২৮ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: নারী যাত্রীকে ককপিটে ছবি তুলতে দেয়ায় চীনের একজন পাইলট আজীবন নিষিদ্ধ হয়েছেন। তবে তিনি চীনা বিমান সংস্থা এয়ার গিলিনে কাজ করতেন। তার নাম জানানো হয়নি।

৪ জানুয়ারি জিটি১০১১ ফ্লাইটে ছবিটি তোলা হয়। চীনের গিলিন শহর থেকে ইয়াঙজাওতে যাচ্ছিল উড়োজাহাজটি। তখনই ককপিটে বসে ওই যাত্রী ছবি তুলতে চাইলে পাইলট ছবি তোলার সুযোগ দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই যাত্রীর একটি পোস্টের স্ক্রিনশট ব্যাপকভাবে শেয়ার হওয়ার কারণে ৩ নভেম্বর এয়ার গিলিনের নজরে আসে বিষয়টি। ক্যাপশনে ওই যাত্রী লিখেছেন, ‘ক্যাপ্টেনকে ধন্যবাদ। খুব ভালো লাগছে।’

চাইনিজ নিউজ সার্ভিস ওয়েবসাইটে জানানো হয়েছে, গিলিন ইউনিভার্সিটিতে ফ্লাইট অ্যাটেনডেন্ট হওয়ার প্রশিক্ষণ নিচ্ছেন ওই নারী।

এয়ার গিলিন এক বিবৃতিতে জানিয়েছে, বিমান নিরাপত্তা নিয়ম লঙ্ঘন করেছেন পাইলট। যদিও বৈমানিক হিসেবে চিরকালের নিষেধাজ্ঞা পাওয়ার পাশাপাশি তিনি সব পদ থেকে অপসারিত হয়েছেন কিনা তা নিশ্চিত নয়।

বিমান সংস্থাটি আরও বলেছে, ‘যাত্রীদের সুরক্ষাকে সবসময় প্রাধান্য দেয় এয়ার গিলিন। এভিয়েশনের নিরাপত্তা ঝুঁকিপূর্ণ হতে পারে এমন কোনও অনুপযুক্ত ও অপেশাদার আচরণের বিরুদ্ধে আমরা জিরো-টলারেন্স নীতিতে চলি।’

গত বছর স্ত্রীকে ককপিটে ঢুকতে দেয়ায় একজন পাইলটকে ছয় মাসের জন্য সাসপেন্ড করেছিল চীনা বিমান সংস্থা ডঙহাই এয়ারলাইনস। একইসঙ্গে ফ্লাইটের প্রশিক্ষণ দেয়ার যোগ্যতা বাতিল করা হয় তার।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
শহর সম্পাদক: আক্তার হোসেন
সহকারি সম্পাদক: মো. মুরাদ হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক: এইচ এম জাহিদ
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম


ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নিজেদের স্বার্থেই বাঁচাতে হবে সুন্দরবন  আসামি ধরতে গিয়ে সন্ত্রাসীদের কোপে রক্তাক্ত ৩ পুলিশ কর্মকর্তা  বুলবুলে উড়ে গেছে টিনের চাল, ভেতরে এতিম শিশুদের কোরআন তিলাওয়াত  ধর্ষণের ক্ষতিপূরণে কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান তরুণীর  দেশে সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ গড়ে তোলার আহ্বান রাষ্ট্রপতির  বুলবুল'র তাণ্ডবে ট্রলারডুবিতে নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার  হাজার হাজার মানুষকে জড়ো করে মাইকে ফুঁ, পালালেন কবিরাজ  রাঙ্গার বিচার চাইলেন নুর হোসেনের মা  দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয় ক্ষমতাসীনদের টর্চারসেল  বেনাপোল কাস্টম অফিস থেকে বিপুল পরিমাণ স্বর্ণ ও ডলার চুরি