৩৪ িনিট আগের আপডেট বিকাল ২:৪০ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২৯, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

যানজট-দুর্ঘটনা-জলাবদ্ধতা থেকে বরিশালবাসীকে রক্ষা করার দাবি

বরিশালটাইমস, ডেস্ক
৬:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২৩

যানজট-দুর্ঘটনা-জলাবদ্ধতা থেকে বরিশালবাসীকে রক্ষা করার দাবি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: যানজট, দুর্ঘটনা ও জলাবদ্ধতা থেকে বরিশালবাসীকে রক্ষা করার দাবিতে সমাবেশ ও বিক্ষোভ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (বাসদ)। রোববার (১০ ডিসেম্বর) নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে এ সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী ও পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সভাপতি বিজন শিকদার। সমাবেশে বক্তারা বলেন, বরিশালের মহাসড়কে গত ২৮ নভেম্বর একজন মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। পদ্মা সেতু চালু হবার পর থেকে এ পর্যন্ত বরিশালের মহাসড়কে দুর্ঘটনায় শতাধিক মৃত্যু হয়েছে। বরিশালের অপ্রশস্ত মহাসড়ক, দুই লেনের সরু রাস্তা ও রাস্তায় নানাবিধ অবৈধ স্থাপনা এসব দুর্ঘটনার জন্য দায়ী।

বক্তারা বরিশালের সব ভাঙা রাস্তাঘাট সংস্কার, রূপাতলী থেকে গড়িয়ার পাড় বাইপাস সড়ক নির্মাণ, মহাসড়কে সার্ভিস রোড নির্মাণ, গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক সিগনাল, ব্যাটারিচালিত যানবাহনের জন্য পার্কিং স্ট্যান্ড ও ওভারব্রিজ নির্মাণ করার দাবি জানান। একইসঙ্গে বক্তারা চৌমাথায় অবৈধ পার্কসহ মহাসড়ক থেকে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবি জানান। বক্তারা জলাবদ্ধতা নিরসনে শুধু লোক দেখানো খালের পাড় পরিষ্কার নয়, মাস্টারপ্ল্যান অনুযায়ী সব খাল পুনরুদ্ধার করে খননের দাবি জানান।

বক্তারা আরও বলেন, কাশিপুর, মড়কখোলার পোলসহ বিভিন্ন জায়গায় ইজিবাইক শ্রমিকদের কাছ থেকে বিটবাণিজ্য করার জন্য সন্ত্রাসীরা চেষ্টা চালাচ্ছে। বক্তারা এই অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চার হবার জন্য জনগণের প্রতি আহ্বান জানান ও এই সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান। বক্তারা একইসঙ্গে সরকার ঘোষিত নীতিমালা অনুযায়ী ব্যাটারিচালিত যানবাহনের BRTA স্বীকৃত লাইসেন্স দেওয়ার দাবি জানান।

সমাবেশে বক্তব্য দেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি দুলাল মল্লিক, বরিশাল সাধারণ নাগরিক সমাজের আহ্বায়ক কাজী মিজানুর রহমান, বরিশাল নগর উন্নয়ন ফোরামের সমন্বয়ক কাজী এনায়েত হোসেন শিপলু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- সিপিবি বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, ২৮ নভেম্বর মহাসড়কে দুর্ঘটনায় নিহত মেডিকেল শিক্ষার্থী তৌফিকের স্বজন অ্যাডভোকেট আলাউদ্দিন হাওলাদার, আহত ইজিবাইক চালক মিজানুর রহমানের স্বজন রুমি বেগম, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য শহিদুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ১৩ নম্বর ওয়ার্ড শাখার সদস্য শহিদুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সাধারণ সম্পাদক সুজন শিকদার, রিকশা-ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক-ইজিবাইক সংগ্রাম পরিষদের বরিশাল জেলার সংগঠক রমজান আকন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে একটি প্রতিনিধিদল বরিশাল জেলা প্রশাসক ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র বরাবর স্মারকলিপি পেশ করেন।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বান্ধবীর বিয়ে হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর বান্ধবীর আত্মহত্যা!  অনুষ্ঠানের জন্য ওসির টাকা প্রয়োজন: তাই পুলিশ সদস্যের চাঁদাবাজি  যৌতুকের দাবিতে স্ত্রীর শরীর ঝলসে দিয়ে ঘরে আটকে রাখেন শিক্ষক স্বামী  মিলছে না ফাইনালের টিকিট  বিএনপি নেতা আলালকে ভারতে যেতে বাধা  বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের  পদ্মা ও মেঘনায় মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা  মিলারের বিয়ে, কী করবে বরিশাল  ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট  বিনামূল্যে সেবা দিতে আসা ৫০ বিদেশি ডাক্তারকে জরিমানা, ক্ষুব্ধ মোমেন